Asianet News BanglaAsianet News Bangla

একটা সময় তাকে বলা হত নয়া 'বিরাট কোহলি', সেই উন্মুক্ত চাঁদ বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটকে

মাত্র ২৮ বছর বয়সেই বিসিসিআইকে থেকে অবসর ঘোষণা করলেন উন্মুক্ত চাঁদ। ২০১২ সালে তার অধিনায়কত্বে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল ভারত। জাতীয় দলে সুযোগ না পাওয়ার কারণেই এমন সিন্ধান্ত বলে অনুমান।
 

Unmukt Chand announced his retirement from Indian cricket and may play for USA spb
Author
Kolkata, First Published Aug 13, 2021, 8:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রিকেট থেকে অবসর ঘোষণা করল উন্মুক্ত চাঁদ। মাত্র ২৮ বছর বয়সেই বিদায় জানালেন ২২ গজকে। বিসিসিআই ছাডা কথা ঘোষণা করলেন এই তরুণ, প্রতিভাবান ডান-হাতি ব্যাটসম্যান।  ২০১২ সালে উন্মুক্ত চাঁদের নেতৃত্বে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল। অধিনায়কত্বের পাশাপাশি অনবদ্য ব্য়াটিং করেছিলেন উন্মুক্ত চাঁদ। ভারতীয় ক্রিকেটে একসময় বিরাট কোহলির পর সবথেকে প্রতিভাবান ক্রিকেটার হিসেবে তার নাম উঠে আসত। দিল্লির হয়ে দীর্ঘ দিন ঘরোয়া ক্রিকেট খেলেছেন উন্মুক্ত। কিন্তু পরবর্তীতে পারফরমেন্স ধরে রাখতে না পারায় ভারতীয় দলের হয়ে অভিষেক পর্যন্ত হয়নি। আইপিএল খেললেও তেমন নাম করতে পারেননি। ফলে প্রতিভা থাকা সত্ত্বেও অকালেই ভারতীয় ক্রিকেটকে বিদায় জানালেন উন্মুক্ত চাঁদ।

 

 

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে নিজের অবসরের কথা জানান উন্মুক্ত চাঁদ। নিজের আবেগ ও অভিমানের কথাও পোস্টো তুলে ধরেন উন্মুক্ত চাঁদ। ট্যুইটারে তিনি লেখেন,কী ভাবে এই লেখার শুরু করব, তা বুঝতে পারছি না। ভারতের হয়ে আর কোনও দিন খেলব না, এটা ভাবলেই যেন হৃদযন্ত্র বন্ধ হয়ে যাচ্ছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের অধিনায়ক হিসেবে ট্রফি তুলে ধরা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত। আমি শুধুমাত্র ভারতীয় জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন নিয়ে বড় হয়েছি। আমি যেটুকু অর্জন করতে পেরেছি তার জন্য আমি চিরকৃতজ্ঞ। সকালে উঠে ট্রেনিং করা থেকে শুরু করে আরও উন্নত ক্রিকেটার হওয়াই বরাবর আমার লক্ষ্য ছিল এবং সেই লক্ষ্যে আমি মাত্র অর্ধেক রাস্তাই পার করেছি। ভারত ও বিশ্বের বড় বড় তারকাদের সঙ্গে খেলতে পেরে তাঁদের থেকে অনেক কিছু শেখার সুযোগ পেয়েছি আমি।'

 

 

আরও পড়ুনঃপ্লেয়ার থেকে প্রশাসক, লর্ডসের গ্যালারিতে বসে স্মৃতিচারনায় সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃলর্ডসের গ্যালারিতে মুখোমুখি সৌরভ ও জিওফ্রে বয়কট, নস্টালজিক দুই কিংবদন্তী থেরে ক্রিকেট প্রেমিরা

আরও পড়ুনঃম্যাচ চলাকালীন ফুটবল মাঠে দুরন্ত গতিতে ছুটছে মা ও ছেলে, কিন্তু কারণটা কী

নিজের অভিমানের কথা বলতে গিয়ে উন্মুক্ত লিখেছেন, শেষ কয়েক বছরে আমার যাত্রাপথ খুব একটা সুখকর হয়নি এবং আমায় সুযোগও দেওয়া হয়নি। যদিও এইভাবে বিদায় জানানোর জন্য এবং শেষ কয়েক বছরে আমার সঙ্গে যা হয়েছে,'তাতে আমি একেবারেই সন্তুষ্ট নই। তা সত্ত্বেও আমি অপেক্ষাকৃত খুশির দিনগুলির দিকেই তাকিয়েই বিসিসিআইকে বিদায় জানাতে চলেছি। তবে আমার নতুন পথ নিশ্চয়ই খুব আকর্ষণীয় হবে। নতুন ইনিংস শুরু করব। নতুন ভাবে সব কিছু শুরু করব। আশা করব সেখানে আমার সেরাটা দিতে পারব।' এর আগেও উন্মুক্ত চাঁদের বিসিসিআই  থেকে অবসর নেওয়ার জল্পনা শোনা গিয়েছিল। আমেরিকার হয়ে খেলতে পারেন ভারতীয় ক্রিকেটার এমনও শোনা যাচ্ছিল। এদিন নিজের পোস্টে যেভাবে ভবিষ্যতের কথা বলেছেন উন্মক্ত চাঁদ তাতে মনে করা হচ্ছে ভারতীয় হয়ে আন্তর্জাতিক ক্রিকেট না খেলতে পারার জন্য আমেরিকাই পারি দিচ্ছে তিনি।

Unmukt Chand announced his retirement from Indian cricket and may play for USA spb

Follow Us:
Download App:
  • android
  • ios