Asianet News BanglaAsianet News Bangla

আইসিসি ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরলেন বিরাট, অনেকটা এগিয়ে রাহুল

  • বৃহস্পতিবার প্রকাশিত আইসিসি টি-২০ ব়্যাঙ্কিং
  • ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে প্রথম দেশে ফিরলেন কোহলি
  • ছয় নম্বরে উঠে এলেন কেএল রাহুল
  • প্রথম দশে আছেন রোহিত শর্মাও
Virat Kohli back in top of ICC T20 batsman ranking
Author
Kolkata, First Published Dec 12, 2019, 7:11 PM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিরাট কোহলিকে এক অন্য মেজাজেই দেখেছে ক্রিকেট বিশ্ব। ক্যারিবিয়ান বোলারদের ছুঁড়ে দেওয়া একাধিক চ্যালেঞ্জ গ্রহণ করেছেন, আর তার পাল্টা দিয়েছে বিরাটের ব্যাট। হায়দরাবাদে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর মুম্বইতে আবার একটা জমজমাট ইনিংস বিরাট কোহলিকে এনে দিয়েছে সিরিজ সেরার পুরস্কার। আর এমন ব্যাটিং শুধু বিরাটকে সিরিজে সেরার পুরস্কার দেয়নি, আইসিসি টি-২০ ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে প্রথম দশেও ফিরিয়ে এনেছে। বৃহস্পতিবার আইসিসি প্রকাশ করেছে টি-২০ ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিং। সেখানে বিরাট আছেন দশ নম্বরে। ৬৮৫ পয়েন্ট নিয়ে পাঁচ ধাপ উঠে এসেছেন বিরাট। ঠিক তার ওপরেই আছেন রোহিত শর্মা। হিটম্যান যদিও একধাপ নীচে নেমেছেন। অন্যদিকে ক্যারিবিয়ানগের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করা কেএল রাহুল অনেকটা এগিয়ে গেছেন। ৭৩৪ পয়েন্ট নিয়ে তিন ধাপ ওপরে উঠে তিনি আছেন ছয় নম্বরে। শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম।

 

 

আরও পড়ুন - ফুটবলে পা রোহিত শর্মার, লা-লিগার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন হিটম্যান

বুধবার তিন ম্যাচের সিরিজের কার্যত ফাইনাল ম্যাচে ভারত যে ব্যাটিং করেছে তা দেখে গোটা ক্রিকেট বিশ্ব বাহবা দিচ্ছে। বিরাটদের ব্যাটিং দেখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও টুইট করেছেন। মহারাজকে মুগ্ধ করে টিম ইন্ডিয়ার সাহস আর দলের জন্য নিজেদের উজার করে দেওয়ার মানসিকতা। 

 

 

আরও পড়ুন - দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে স্ত্রী অনুষ্কাকে বিশেষ উপহার দিলেন কোহলি

খেলা শেষে কেএল রাহুলও বলছেন তিনি জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখার খেলা খেলতে রাজি নন। চাপ তাঁর ওপরও থাকে। কিন্তু যখনই সুযোগ পান নিজেকে দলের জন্য উজার করে দেওয়ার চেষ্টা করেন। শিখর ধাওয়ান দলে না থাকায় এই সিরিজে রোহিত শর্মার সঙ্গে ওপেন করার সুযোগ পেয়েছেন রাহুল। কিন্তু এরপর ধাওয়ান ফিরে এলে তিনি কী আবার চার নম্বরে ফিরে যাবেন। রাহুল সেসব নিয়ে ভাবতে রাজি নন। দল যে জায়গায় পাঠাবে সেখানেই নিজেকে উডার করে দিতে চান। বুধবার ওয়াংখেড়েতে ম্যাচ শেষ হওয়ার পর হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে কথা বলছিলেন রাহুল। সতীর্থকে যে ড্রেসিংরুম মিস করছে সেটাও বললেন টিম ইন্ডিয়ার ওপেনার। 

 

 

 

 

আরও পড়ুন - অস্ট্রেলিয়ার মাটিতে পিঙ্ক বল টেস্ট খেলবে বিরাটরা, ধরেই নিচ্ছে ওয়ার্নদের দেশের বোর্ড

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios