Asianet News Bangla

অস্ট্রেলিয়ার মাটিতে পিঙ্ক বল টেস্ট খেলবে বিরাটরা, ধরেই নিচ্ছে ওয়ার্নদের দেশের বোর্ড

  • আগামী বছর অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত
  • টিম ইন্ডিয়াকে পিঙ্ক বল টেস্ট খেলার প্রস্তাব ক্রিকেট অস্ট্রেলিয়ার
  • দুটি-দিন রাতের টেস্ট খেলতে চায় অস্ট্রেলিয়া
  • বিরাটদের সম্মতির অপেক্ষায় অস্ট্রেলিয়া বোর্ড
Australia wants to play two pink ball test against India
Author
Kolkata, First Published Dec 12, 2019, 5:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে পিঙ্ক বল টেস্ট খেলতে রাজি হয়নি ভারত। তবে এবার কোহলির দল অস্ট্রেলিয়ার মাটিতে দিন রাতের টেস্ট ম্যাচ খেলবে। এমনটা যেন ধরেই নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস বলছেন, ভারত যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেরে জায়গা পাকা করে ফেলে তাহলে অস্ট্রেলিয়ার মাটিতে পিঙ্ক বল টেস্ট খেলতে আপত্তি থাকার কথা নয় বিরাটদের। রবার্টসনের মতে, ভারত চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাল খেলছে। এবং অস্ট্রেলিয়ায় আসার আগেউই যদি তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার টিকিট পাকা করতে পারে তাহলে বিরাটদের অস্ট্রেলিয়ার মাটিতে পিঙ্ক বল টেস্ট খলতে আপত্তি থাকার কথা নয়।’ একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া ইন্টারভিউতে এমনটাই জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তা। 

আরও পড়ুন - ফুটবলে পা রোহিত শর্মার, লা-লিগার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন হিটম্যান

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে গত মাসের প্রথম দিন রাতের টেস্ট ম্যাচ খেলেছে ভারাত। সফল ভাবে সেই ম্যাচ জেতার পর অধিনায়ক কোহলি বলেছিলেন, বিশ্বর যে কোনও প্রান্তে গিয়ে দিন রাতের টেস্ট খেলতে রাজি আছে তাঁর দল। স্বর্ত একটাই প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় দিতে হবে। একই সঙ্গে পিঙ্ক বল টেস্ট খেলার আগে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে ভারত। সেদনিই অস্ট্রেলিয়ার মাটিতে ভারতকে টেস্ট খেলার জন্য কার্যত চ্যালেঞ্জ দিয়েছিলেন অজি অধিনায়াক টিম পাইন। আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে একটি পিঙ্ক বল টেস্ট হবে বলেই আশা করছে ক্রিকেট মহল।  তবে অস্ট্রেলিয়ার দুটি পিঙ্ক বল টেস্ট খেলার আর্জি যে মানা সম্ভব নয় সেটা আগেই পরিস্কার করে দিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দুটি পিঙ্ক বল টেস্ট নিয়ে মহারাজ বলেছিলেন, ‘এটা একটু বারাবারি।’

আরও পড়ুন - দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে স্ত্রী অনুষ্কাকে বিশেষ উপহার দিলেন কোহলি

বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এক নম্বরে আছে ভারত। সাতটি টেস্ট খেলে সাতটিতেই জয় পেয়েছে কোহলির দল। তিনিটি সিরিজের তিনটি জিতে বিরাটরা এখন আছেন ৩৬০ পয়েন্টে। টিম ইন্ডিয়ার ধারে কাছেও নেই অন্য দলগুলি। আইসিসি টেস্ট চ্যাম্পিশিপের যে নিয়ম করেছে তাতে, সব দেশে একে অপরের বিরুদ্ধে হোম অ্যাওয়ে ভিত্তিতে টেস্ট সিরিজ খেলার পর যে দুটি দল সব থেকে বেশি পয়েন্ট পাবে তারা ইংল্যান্ডে ২০২১ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে। অনেকেই মনে করছেন ভারত যে লিড পেয়ে গেছে তাতে টিম ইন্ডিয়ার ফাইনাল খেলা কার্যত নিশ্চিত। আর সেটা দেখেই ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে পিঙ্ক বল টেস্টের ভাবনা শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

আরও পড়ুন - জন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসলেন যুবরাজ সিং

Follow Us:
Download App:
  • android
  • ios