তিনি ভারতীয় ক্রিকেটের হিটম্যান। ক্রিকেটার বাইরে তাঁকে অন্য খেলার মঞ্চে খুব একটা দেখা যায় না। ধোনি, বিরাট, সচিন, সৌরভরা যেখানে আইএসএলের ফুটবল দল গুলির সঙ্গে নিজেদের জড়িয়ে নিয়েছিলেন সেখানে তেমন কোনও ইচ্ছে দেখাননি রোহিত। তবে এবার তিনি ফুটবলের মঞ্চে। বৃহস্পতিবার মুম্বইতে একটি অনুষ্ঠানে লা-লিগা কতৃপক্ষ ভারতে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে রোহিত শর্মাকে নিযুক্ত করল। রোহিতই হলেন লা-লিগার ইতিহাসে প্রথম ব্র্যান্ড অ্যাম্বাসেডর, যিনি ফুটবলার নন বা ফুটবলের সঙ্গে যুক্ত ব্যক্তি নন। বৃহস্পতিবার মুম্বইতে একটি অনুষ্ঠানে রোহিতের সঙ্গে গাঁটছড়া বাঁধল লা-লিগা কতৃপক্ষ। যা তুলে ধরা হয়েছে তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও।

 


আরও পড়ুন - দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে স্ত্রী অনুষ্কাকে বিশেষ উপহার দিলেন কোহলি

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবল লিগের সঙ্গে যুক্ত হওয়ার পর রোহিত শর্মা জানিয়েছেন, ‘ভারতকে এখন আর ফুটবলের ঘুমন্ত দৈত্য বলা যায় না।  গত পাঁচ বছরে ফুটবল যে ভাব একটা জায়গা তৈরি করেছে সেটা অসামান্য। লা-লিগার সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত। আর এটা ভেবেও ভাল লাগছে লা-লিগার মত বড় একটা লিগ আমাদের দেশের ফুটবলের তৃণমূল স্তরে কাজ করতে চাইছে। আশা করি আগামী দিনে লা-লিগার সঙ্গে আমার যাত্রাটা সুখের হবে। ’

 

 

আরও পড়ুন - জন্মদিনে শুভেচ্ছার জোয়ারে ভাসলেন যুবরাজ সিং

২০১৭ সালে ভারতে তাদের প্রথম অফিস খোলার সিদ্ধান্ত নেয় লা-লিগা কতৃপক্ষ। তারপর থেকে একাধিক ভাবে ভারতে স্পেন ফুটবলের একটা বড় বাজার তৈরি করেছে তারা। একদিকে যেমন ক্ষুদে ফুটবলারদের প্রশিক্ষণের জন্য লা-লিগা ফুটবল স্কুল খোলা হয়েছে, তেমনই ভারতীয় ফুটবল প্রেমীরা যাতে বিনামূল্যে লা লিগার ম্যাচ দেখতে পান তার জন্য সোশ্যাল মিডিয়া সাইট ফেসবুকের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে তারা। এবার রহিত শর্মাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ করা হল। অনুষ্ঠানে রোহিত শর্মা জানান ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে সব থেকে ভালও ফুটবল খেলেন মহেন্দ্র সিং ধোনি। শ্রেয়স আইয়ার ও হার্দিক পাণ্ডিয়া সবে থেকে বেশি ফুটবল ম্যাচ দেখেন ও ফুটবলারদের মত হেয়ারস্টাইল করতে পছন্দ করেন। 

আরও পড়ুন - কার্ফুর জেরে মাঝ পথেই বন্ধ ম্যাচ, গুয়াহাটিতে বিক্ষোভের আঁচ রঞ্জি ট্রফিতেও