Asianet News BanglaAsianet News Bangla

ফের নতুন মাইলস্টোন বিরাট কোহলির, নেট দুনিয়ায় করলেন এমন রেকর্ড, যা নেই কোনও ক্রিকেটারের

মাঠের বাইরে আরএ এক মাইলস্টোন গড়লেন বিরাট কোহলি (Virat Kohli)। সোশ্যাল মিডিয়ায় (Social Media) আরও বাড়ল প্রাক্তন ভারত অধিনায়কের জনপ্রিয়তা। প্রথম ক্রিকোটার হিসেব গড়লেন নয়া রেকর্ড।
 

Virat Kohli created a new milestone by reaching 50 million followers on Twitter spb
Author
First Published Sep 13, 2022, 6:44 PM IST

ভাগ্যের চাকা সব দিক থেকেই ঘুরছে বিরাট কোহলির। প্রায় ৩ বছরের অপেক্ষার পর এশিয়া কাপের মঞ্চে যেমন বিরাট কোহলির ব্যাট থেকে শতরান এসেছে। সঙ্গে গড়েছেন একাধিক রেকর্ড। ঠিক তেমনই মাঠের বাইরেও ফের এক অনন্য নজির গড়লেন বিরাট কোহলি। বিরাট কোহলির জনপ্রিয়তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। তা যে ব্যাট হাতে খারাপ সময় হোক আর ভালো সময় সব সময়তেই উত্তরোত্তর বেড়ে চলেছে। সোশ্যাল মিডিয়াতেও রীতিমত রাজ করেন প্রাক্তন ভারত অধিনায়ক। এবার ট্যুইটারে ৫০ মিলিয়ন পেরিয়া গেল বিরাট কোহলির ফলোয়ার্স সংখ্যা। ইনস্টাগ্রামের ফলোয়ারের নিরিখে তিনি অন্য ক্রিকেটারদের থেকে অনেক এগিয়ে। এবার টুইটারেও বিরল নজির গড়ে ফেললেন বিরাট কোহলি। 

কোন ক্রিকেটা হিসেবে বিরাট কোহলিই প্রথম যিনি ট্যুইটারে ৫০ মিলিয়ন  অর্থাৎ ৫ কোটি ফোলায়ার্স সংখ্যা পার করলেন।  বিরাট কোহলির ফলোয়ার সংখ্যা সবচেয়ে বেশি ইনস্টাগ্রামে। সেখানে ২১১ মিলিয়ন অর্থাৎ ২১ কোটির বেশি মানুষ কোহলিকে ফলো করেন। যা ক্রিকেটারদের মধ্যে বিশ্বে সবথেকে বেশি্ শুধু তাই নয়। যে কোনও ধরনের ক্রীড়া ব্যক্তিদের মধ্যে বিরাট কোহলি তৃতীয় স্থানে রয়েছেন। প্রথম স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডে ও দ্বিতীয় স্থানে লিওনেল মেসি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ফলোয়ার্স সংখ্যা ইনস্টাতে  ৪৫০ মিলিয়ন ও লিওনেল মেসির ৩৩৩ মিলিয়ন। সব ধরনের সোশ্য়াল মিডিয়া মিলিয়ে বিরাট কোহলির ফলোয়ার্স সংখ্যা  ৩১০ মিলিয়ন ফলোয়ার্স ছাপিয়ে গিয়েছে। 

Virat Kohli created a new milestone by reaching 50 million followers on Twitter spb

প্রসঙ্গত, বিরাট কোহলির শেষ শতরান এসেছিল ২০১৯ সালের নভেম্বর মাসে। তারপর থেকে বিগত প্রায় ৩ বছর ধরে ছিল শুধুই হতাশা। তীরে গিয়েও তরী ডুবেছে অনেকবার। এই সময়ে শোনা যায়নি সেই বিরাট দ্যা রান মেশিন তকমাও। সমালোচনার শিকারও লকম হতে হয়নি।  রানে ফিরতে চালিয়ে গিয়েছেন কঠোর পরিশ্রম। অবশেষে  ২ বছর ৯ মাস ১৬ দিন পর শাপমুক্তি বিরাট কোহলির। কোহলির ব্যাটে যে বিরাট সেঞ্চুরি দেখার অপেক্ষায় ছিল গোটা ক্রিকেট বিশ্ব সেই অপেক্ষার অবসান ঘটল এশিয়া কাপ ২০২২-এ এসে। তাও আবার ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে। ১০২০ দিন  পর আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের নিয়ম রক্ষার ম্যাচে ৮২ বলে ১২২ রানের অনবদ্য ইনিংস খেললেন বিরাট কোহলি। ১২টি চার এবং ছ'টি ছয় দিয়ে সাজানো তার ইনিংস। বুঝিয়ে দিলেন তিনি ফুরিয়ে যাননি। টি২০ বিশ্বকাপেপ আগে বিরাট কোহলি তার পুরোনো ছন্দে ফেরায় স্বস্তিতে ভারতীয় টিম ম্যানেজমেন্টও।

আরও পড়ুনঃএই তিন অধিনায়কের নেতৃত্বে একটিও টি২০ ম্য়াচ হারেনি টিম ইন্ডিয়া, চিনে নিন তাদের

আরও পড়ুনঃযুবরাজ সিংয়ের নাচে মজেছে নেট দুনিয়া, গায়কের ভূমিকায় পাঠান-রায়না, দর্শক সচিন, দেখুন ভাইরাল ভিডিও

Follow Us:
Download App:
  • android
  • ios