সম্প্রতি ইনস্টাগ্রামে প্রাক্তন ব্রিটিশ তারকা ক্রিকেটার কেভিন পিটারসেনের সাথে ভিডিও চ্যাটে গল্প করেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি সেখানে অনেক ঠাট্টা ইয়ার্কির পাশাপাশি পিটারসেনের প্রশ্নের উত্তরে জানান কিরকম ক্রিকেটারদের সাথে জুটি বেঁধে ব্যাটিং করতে তিনি পছন্দ করেন। তিনি জানিয়েছেন দুই উইকেটের মাঝখানে দ্রুতগামী এবং রান নেওয়ার সময় নিখুঁত কল করতে পারেন এমন ক্রিকেটারের সাথে ব্যাটিং করতে তিনি উপভোগ করেন। তাই যখন তিনি জাতীয় দলের হয়ে ব্যাটিং করেন তখন তার পছন্দের জুরিদার মহেন্দ্র সিং ধোনি। 

আরও পড়ুনঃসোশ্যাল মিডিয়াতে বিরক্তি প্রকাশ সানিয়ার, জেনে নিন কেন

তিনি জানিয়েছেন ধোনির গেম সেন্স অসাধারণ। পরিস্থিতি ঠান্ডা মাথায় মেপে নিতে পারেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। তাই যে সময় বড় শট খেলে রান করা মুশকিল সেই সময় বুদ্ধিমত্তার সাথে স্ট্রাইক রোটেট করে স্কোরবোর্ড সচল রাখতে জানেন এমএস ধোনি। তাই ধোনির সঙ্গে ব্যাট করতে তারও সুবিধা হয় বলে জানিয়েছেন বিরাট। ঠান্ডা মাথায় কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ বার করার ব্যাপারে ধোনির জুড়ি মেলা ভার জানিয়েছেন কোহলি। 

আরও পড়ুনঃসিডনি টেস্টে সচিনের ২৪১ হল তার জীবনের সবচেয়ে ধৈর্য্যশীল ইনিংস, বললেন লারা

এর সাথে সাথে তার ডাক নাম "চিকু" যে এখন ভক্তদের মধ্যে এত বিখ্যাত সেই দায়ও বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়কের ওপরেই চাপিয়েছেন কোহলি। তিনি জানিয়েছেন ধোনির অধীনে থাকা ভারতীয় দল যখন ফিল্ডিং করতে নামতো তখন উইকেটের পেছন থেকে তাকে কোন নির্দেশ দেওয়ার হলে ধোনি তার ডাক নাম ধরেই ডাকতেন। সেই আওয়াজ স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়তো। সেই থেকেই সকলে জানতে পারে এই নাম বলে জানিয়েছেন বিরাট। 

আরও পড়ুনঃঘরবন্দি অবস্থায় বান্ধবী জর্জিনাকে দিয়ে চুল কাটালেন রোনাল্ডো, ভাইরাল ভিডিও

অবশ্য শুধু ধোনির নাম নিয়েই থেমে থাকেননি ভারতীয় অধিনায়ক। তার রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সতীর্থ এবি ডিভিলিয়ার্সয়ের সাথে ব্যাটিং করতেও তিনি পছন্দ করেন বলে জানিয়েছেন তিনি। তার মতে তিনি আর এবি যখন ব্যাট করতে নামেন একসাথে তখন আলাদা করে খুব বেশি কথা বলতে হয় না তাদের। তারা দুজনেই দুজনের খেলাটি খুব ভালো বোঝেন। কে কি  করতে চাইছেন তা একে অপরকে একঝলক দেখেই বুঝে নিতে পারেন তারা। তাইজন্যই জুটি হিসাবে তাদের পরিসংখ্যান এত ভালো বলে জানিয়েছেন কোহলি।