করোনা আবহে আইপিএল অবার সত্যিই খুব বড় চ্যালেঞ্জ। কিন্তু মহামারীর মধ্যে বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিদের কিছুটা আনন্দ দিতে সেই চ্যালেঞ্জ নিয়েছে বিসিসিআই। যদিও একদিকে যখন আইপিএলের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে, ঠিক তখন অপরদিকে বিশ্ব জুড়ে ক্রমেই বেড়ে চলেছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বিশেষ করে ভারতে ক্রমেই উদ্বেগজনক হচ্ছে পরিস্থিতি। এই কঠিন সময়ে যারা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন যেমন ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী তাদের কুর্নিশ জানাতে অভিনব উদ্যোগ নিল আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

গোটা আইপিএলে বিরাট কোহলির দল তাদের জার্সি উৎসর্গ করবে সকল করোনা যোদ্ধাদের। এবছর আইপিএলে আরসিবি ক্রিকেটারদের অনুশীলন এবং ম্যাচ জার্সির পিছনে লেখা থাকবে 'মাই কোভিড হিরোজ'। আরসিবি যে শুধু দার্সি উৎসর্গ করেই করোনা যোদ্ধাদের সম্মান জানানো থেকে ক্ষান্ত থাকছে তেমনটা নয়। নিজেদের প্রথম ম্যাচের জার্সি নিলামে তোলার উদ্যোগও নিয়েছে আরসিবি কর্তৃপক্ষ। আর নিলাম থেকে পাওয়া অর্থ তুলে দেওয়া হবে গিভইন্ডিয়া ফাউন্ডেশনকে। নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেবে একের পর এক করোনা যোদ্ধাদের কাহিনিও তুলে ধরা হচ্ছে আরসিবির পক্ষ থেকে।

আরসিবি অধিনায়ক বিরাট কোহলি নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই উদ্যোগ সম্পর্কে বলতে গিয়ে জানিয়েছেন,'গত কয়েক মাসে যখনই আমি করোনা যোদ্ধাদের সম্পর্কে কিছু শুনেছি, গায়ে কাঁটা দিয়েছে। এই রিয়েল চ্যালেঞ্জাররা দেশকে গর্বিত করেছেন এবং আরও পরিণত ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে আমাদের অবিচল হতে অনুপ্রাণিত করেছেন। আমি আইপিএলে অত্যন্ত গর্বের সঙ্গে মাই কোভিড হিরোজ জার্সি গায়ে চাপাব।' আরসিবির উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সকল ক্রিকেট প্রেমি থেকে শুরু করে সর্বস্তরের মানুষ।