প্রথম টেস্টে লজ্জার হার। বিপাট কোহলির পিতৃত্বকালীন ছুটিত দেশে ফিরে যাওয়া। চোটের কারণে শামির ছিটকে যাওয়া। অনেকেই বলেছিলেন সিরিজের ফল হতে চলেছে ৪-০। বিরাটের না থাকায় ভারতীয় দলের সমস্যা আরও বাড়বে। সকলকে ভুল প্রমাণিত করে বক্সিং ডে টেস্টে ৮ উইকেটে অনবদ্য জয় পেয়েছে ভারতীয় দল। ৪ ম্যাচের সিরিজে সমতা ফিরিয়েছে টিম ইন্ডিয়া। টেস্টে বছরের প্রথম জয় পেয়ে উচ্ছ্সবিত টিম ইন্ডিয়াও। দলগত শক্তিতেই এই জয় বলে মত সকলের। 

ভারতীয় দলের ঘুড়ে দাঁড়ানো ও মেলবোর্নে  সাড়ে তিন দিনের সব সেশনেই একাধিপত্ব বজায় রেখে জয়ে খুশি বিরাট কোহলিও। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন উচ্ছ্বসিত বিরাট। দলের ভূয়সী প্রশংসা করে তিনি লিখেছেন,"কী অসাধারণ জয় এটা। গোটা দলই দুর্দান্তভাবে লড়াই করে জিতেছে। ওদের নিয়ে আমি প্রচণ্ড খুশি। বিশেষত জিঙ্কস, যে সামনে থেকে নেতৃত্ব দিয়ে অসাধারণ এই জয়কে সম্ভব করে তুলেছে। এখান থেকেই আমাদের এগিয়ে যাওয়ার শুরু।' ভারত অধিনায়কের এই ট্যুইট প্রশংসীত হয়েছে নেট দুনিয়ায়।

 

 

বিরাট কোহললির অনুপস্থিতে দুরন্ত অধিনায়কত্ব করেছেন অজিঙ্কে রাহানে। চাপের সময় ব্যাট হাতেও অনবদ্য সেঞ্চুরি করেছেন 'জিঙ্কস'। এর আগেও প্রথম ইনিংসের রাহানের সেঞ্চুরির পরও প্রশংসা করেছিলেন বিরাট। মেলবোর্ন টেস্ট জয়ের পর রাহানের অধিনায়কত্ব ও কোহলির অধিনায়কত্ব নিয়ে তুলনাও টেনেছেন অনেকেই। এই পরিস্থিতিতে অজিঙ্কে রাহানে ও গোটা ভারতীয় দলরে পারফরমেন্সের বিরাট যে প্রশংসা করেছেন তা তুমুল ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।