Asianet News BanglaAsianet News Bangla

Sourav Ganguly: রাহুল দ্রাবিড়ের পর কে হবেন ভারতীয় কোচ, ইঙ্গিত দিলেন সৌরভ

ভারতীয় ক্রিকেট দলের নতুন  কোচ হয়েছেন রাহুল দ্রাবিড়। সেই জায়গায় আরও এক  তারকা প্রাক্তন ক্রিকেটার বিরাট কোহলি ও রোহিত শর্মাদের হেড স্যার হতেচেয়েছিলেন। সেই নাম জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

VVS Laxman wants to be coach of  Indian cricket team, says Sourav Ganguly spb
Author
Kolkata, First Published Dec 19, 2021, 11:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২১ টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2021) পর মেয়াদ শেষ হওয়ায় ভারতীয় কোচের পদ  থেকে সরে দাঁড়িয়েছেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। সেই জায়গায় নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন অপর এক প্রাক্তন ভারত অধিনায়ক তথা কিংবদন্তী ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ভারতীয় ক্রিকেটে কোচ হিসেবে 'দ্রাবিড় যুগের' শুরুটাও দুরন্ত হয়েছে। প্রথমে টি২০ সিরিজে  নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian  Cricket Team)। টেস্ট সিরিজেও কিউইদের হারিয়েছে টিম ইন্ডিয়া Team India)। তবে রাহুল দ্রাবিড়ের জায়গায় আরও এক ভারতীয় তারকা বিরাট কোহলি (Virat Kohli)-রোহিত শর্মাদের (Rohit Sharma) কোচ হতে চেয়েছিলেন। সেই নাম এবার জানালেন বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ভবিষ্যতে তাকেও  সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন সৌরভ।

ভারতীয় দলের কোচ হতে চেয়েছিলেন প্রাক্তন ভারতীয় তারকা  ব্যাটসম্যাম ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর রাহুলের জায়গায় লক্ষ্মণকে জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির প্রধান করা হয়েছে। ইতিমধ্যেই ক্রিকেট বিশেষজ্ঞের কাজকে বিদায় জানিয়ে নিজের নতুন দায়িত্বভার গ্রহণ করেছেন লক্ষ্মণ। সেই লক্ষণই সৌরভের কাছে টিম ইন্ডিয়ারকোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। এক সাক্ষাৎকারে বিসিসিআই প্রেসিডেন্ট বলেন,'ভারতীয় দলের হয়ে কাজ করার জন্য ও লক্ষ্মণ মুখিয়ে ছিল। কিন্তু সেটা সম্ভব হয়নি। কিন্তু আগামী দিনে ও ভারতীয় দলের কোচ হওয়ার সুযোগ পাবে।' রাহুল দ্রাবিড়ও দীর্ঘ সময় অনুর্ধ্ব ১৯ দল ও এনসিএর দায়িত্ব সামলানোর পরই টিম ইন্ডিয়ার হেড স্যার হয়েছেন দ্রাবিড়। ফলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের  বক্তব্য অনুযায়ী,দ্রাবিড় পরবর্তী যুগে লক্ষ্মণ সুযোগ পেতেই পারেন সেই আশা করা যায়।  

একইসঙ্গে রবি শাস্ত্রীর পর কেন রাহুল দ্রাবিড়কেই বাছা হল সেই প্রশ্নেরও উত্তর দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছেন, রাহুলকে নিয়ে অনেক দিন ধরে আমাদের চিন্তা-ভাবনা ছিল। আমি ও জয় (বোর্ড সচিব জয় শাহ) চেয়েছিলাম দ্রাবিড়ই কোচ হোক। কিন্তু প্রথমে ও রাজি হচ্ছিল না। কারণ দলের কোচ হলে ছোট ছেলেদের ছেড়ে এক টানা আট-নয় মাস বাইরে থাকতে হয়। কিন্তু পরে ও আমাদের প্রস্তাবে রাজি হয়। রাহুল দ্রাবিড় যেভাবে ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলকে  সাফল্য এনে দিয়েছে, নতুন ক্রিকেটারের সাপলাই লাইনকে  শক্তিশালী করেছে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেও সাফলের সঙ্গে কাজ করেছেন, সেই সকল ফ্যাক্টরই আরও বেশি মিস্টার ডিপেন্ডবল করে তুলেছে।

Follow Us:
Download App:
  • android
  • ios