Asianet News BanglaAsianet News Bangla

কেন স্টেডিয়ামে ভারতের পতাকা উড়িয়েছেন তার ছোট মেয়ে, কারণ জানালেন শাহিদ আফ্রিদি

এশিয়া কাপের (Asia Cup 2022)  সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। সেই ম্যাচ মাঠে ভারতীয় পতাকা (Indian Flag) উড়িয়েছিলেন শাহিদ আফ্রিদির। কিন্তু এর পেছনে কারণ কী জানালেন প্রাক্তন পাক অধিনায়ক।
 

Why Shahid Afridi s small daughter waved Indian Flag during India vs Pakistan Asia Cup 2022 match spb
Author
First Published Sep 11, 2022, 5:07 PM IST

এশিয়া কাপের সুপার ফোর রাউন্ড থেকে বিদায় নিয়েছে ভারতীয় ক্রিকেট দল। প্রতিযোগিতায় দুবার সাক্ষাৎ হয় ভারত  ও পাকিস্তানের। গ্রুপ পর্বে জেতে টিম ইন্ডিয়া ও সুপার ফোর রাউন্ডে জেতে পাত ব্রিগেড।  ভারত প্রতিযোগিতার ফাইনালে ওঠার আগেই ছিটকে গেলেও এখনও ভারত বনাম পাকিস্তান ম্য়াচ ও খেলার বাইরে নানা জিনিস নিয়ে আসলোচনা জারি রয়েছে। দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশের ম্য়াচের আবেগ, উচ্ছ্বাস, উন্মাদনাটাই যে আলাদা তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। এবার ভারত বনাম পাকিস্তানের সুপার ফোরের ম্যাচ দেখতে গিয়ে শিরোনামে পাকিস্তানের প্রাক্তন অধিনায়র শাহিদ আফ্রিদির ছোট মেয়ে। সে নাকি ম্যাচ দেখতে গিয়ে ভারতের পতাকা উড়িয়েছে। যেই খবর নিজেই টিভি চ্যানেলের শো-তে জানিয়েছেন শাহিদ আফ্রিদি। 

 ৪ সেপ্টেম্বর দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তান ম্যাচ ছিল। সেই ম্যাচ দেখতে গিয়েছিলেন শাহিদ আফ্রিদির স্ত্রী ও মেয়ে। তারা যেখানে বসেছিলেন সেখা নে কোনও পাকিস্তানের পতাকা না থাকায় বাধ্য হয়ে ছোট মেয়েটি ভারতের পতাকা উড়িয়েছে। আফ্রিদি সামা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, আমার পরিবার সেদিন স্টেডিয়ামে বসে খেলা দেখছিল। ওরা আমাকে ম্যাচের ভিডিও পাঠাচ্ছিল আর আমি দেখছিলাম। আমার স্ত্রী বলল,'যে খুব জোর ১০ শতাংশ পাকিস্তানি সমর্থক সেদিন মাঠে উপস্থিত ছিল। বাকি ৯০ শতাংশই ভারতীয়। ওখানে তো পাকিস্তানের পতাকাও পাওয়া যাচ্ছিল না। আমার ছোটো মেয়ে বাধ্য হয়ে ভারতের পতাকা ওড়াতে থাকে।' এই  ভিডিওটি তার কাছে রয়েছে বলেও জানান শাহিদ আফ্রিদি, কিন্তু শেয়ার করলে  অনেকে কী বলবেন তাই শেয়ার করেননি। আফ্রিদির কথা শুনে হেসে গড়িয়ে পড়েন চ্যানেলের দুই অ্যাঙ্কর। একজন বলেন, এটা পাকিস্তানিরা খুব ভালোভাবে মেনে নেবে। কিন্তু উল্টোটা হলে ভারতে হইহই রব পড়ে যেত। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করনেনি শাহিদ আফ্রিদি। 

 

 

প্রসঙ্গত, রবিবার এশিয়া কাপারে মেগা ফাইনাল। ৬টি দল নিয়ে শুরু হয়েছিল প্রতিযোগিতা। গ্রুপ লিগ ও সুপার ফোর রাউন্ড পেরিয়ে ফাইনালে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও শ্রালঙ্কা। দুই দলই প্রতিযোহিতার শুরুটা হার দিয়ে করেছিল। ভারতের বিরুদ্ধে হারতে হয়েছিল পাকিস্তানকে অপরদিকে আফগানিস্তানের বিরুদ্ধে হেরেছিল শ্রীলঙ্কা। সেখান থেকে দুরন্তভাবে কামব্যাক করে এশিয়া কাপের ফাইনালে পৌছায় দুই দল। সুপার ফোর পর্বে ভারত ও আফগানিস্তানকে হারিয়ে ফাইনালের টিকিট পাকা করে বাবর আজমের দল। যদিও শ্রীলঙ্কার কাছে নিয়মরক্ষাপ ম্যাচে হারের মুখ দেখতে হয় পাকিস্তানকে। অপরদিকে, সুপার ফোর রাউন্ডে একটিও ম্যাচ না হেরে শেষ লড়াইয়ে পৌছেছে দাশুন শানাকার দল। ফাইনালে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios