২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে টি২০ বিশ্বকাপ হোক বা ঘরের মাঠে ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ। তিনিই ছিলেন সেরার সেরা। দুটি বিশ্বকাপেই ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন যুবরাজ সিং। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেট চরিত্র চলতি বছরেই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন যুবরাজ। তবে এখনও ক্রিকেট চালিয়ে যাচ্ছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। অবসর নেওয়ার দিনই বলেছিলেন বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্রাঞ্চাইজি লিগে খেলতে চান তিনি। সেই মতই জুলাই মাসে কানাডার গ্লোবার টি২০ লিগে মাঠে নেমেছিলেন যুবরাজ। 

আরও পড়ুন - মুম্বইয়ের হোটেলেই শারীরিক কসরত দাদা-র, সামনে এল ভাইরাল ভিডিও

এবার তিনি নিজেকে পরীক্ষা করবেন ক্রিকেটের আরও ছোট ফরম্যাটে। ক্রিকেট বিশ্বে খুব বেশি দিন আমদানি হয়নি দশ ওভারের ক্রিকেট টি-১০ লিগের। এবার সেই আসরেই পাওয়া যাবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে। তাই যুবরাজের গন্তব্য আরব দেশে। আবু ধাবি টি-১০ লিগে যুবরাজ এবার মারাঠা অ্যারাবিয়ানস দলের আইকন ক্রিকেটার। য়ুবরাজের সঙ্গে এই দলের হয়ে মাঠে নামবেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়েন ব্রাভো, লাসিথ মালিঙ্গারা। গতবারের মত এবারও দলকে নেতৃত্ব দেবেন ব্রাভো। দলের কোচ জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার।

আরও পড়ুন - চ্যাম্পিয়ন্স লিগে নতুন নজির গড়লেন মেসি, পিছনে ফেললেন রোনাল্ডোকে

২০ ওভার থেকে এবার ১০ ওভারের ক্রিকেট। যুবরাজ বলছেন, এটা তাঁর কাছে নতুন পরীক্ষা। বিশ্ব ক্রিকেটের একাধিক তারকার সঙ্গে মাঠে নামার সুযোগ পাচ্ছেন তিনি। অপেক্ষা করছেন দলের সঙ্গে যোগ দেওয়ার। নভেম্বর মাসের ১৫ তারিখ থেকে শুরু হওয়ার কথা এই টি-১০ লিগের। যুবরাজের দল মারাঠা অ্যারেবিয়ানস ঘরের মাঠে হিসেবে খেলবে শারজাতে। 

আরও পড়ুন - শুরু দাদাগিরি, দুর্নীতিমুক্ত বোর্ড চাই হুঁশিয়ারি মহারাজের, কী বললেন, দেখুন ভিডিও