'পুজো কার্নিভালের প্রস্তুতি শুরু করে দিন', পুজো উদ্বোধনে গিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

| Sep 26 2022, 05:39 PM IST

'পুজো কার্নিভালের প্রস্তুতি শুরু করে দিন', পুজো উদ্বোধনে গিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

সংক্ষিপ্ত

মহালয়ার গোটা রাজ্যে ২৫৩টি পুজো একই সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  সেই রেশ বজায় রেখেই এদিন মমতা কলকাতা ও শহরতলির বেশ কয়েকটি পুজো উদ্ধোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার প্রথমেই খিদিরপুর ২৫ পল্লির পুজো উদ্ধোধন করেন তিনি

মহালয়ার গোটা রাজ্যে ২৫৩টি পুজো একই সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  সেই রেশ বজায় রেখেই এদিন মমতা কলকাতা ও শহরতলির বেশ কয়েকটি পুজো উদ্ধোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার প্রথমেই খিদিরপুর ২৫ পল্লির পুজো উদ্ধোধন করেন তিনি। এই অনুষ্ঠানে তাঁর সহ্গে ছিলেন ফিরহাদ হাকিম। 

২৫ পল্লির পুজো মণ্ডপ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানান। এইই সঙ্গে তিনি বলেন পুজো কার্নিভালের কথাও স্মরণ করিয়ে দেন। বলেন, 'আপনারা সকলেই পুজো কার্নিভালের প্রস্তুতি শুরু করে দিন। আগামী ৪ অক্টোবর পুজো কার্নিভাল।'একই সঙ্গে এদিন তিনি পুজো মণ্ডপ থেকে স্পষ্ট করে রাজ্যের বিরোধী দলগুলিকে নিশানা করে বলেন, 'এটা গান করার সময়। আনন্দ করার সময়। কোনও বক্তৃতা বা সমালোচনা করার সময় নয়। আগামী সপ্তাহেই এই দিনগুলি ফুরিয়ে যাবে। হাতে মাত্র গোনা কয়েকটা দিন।'

Subscribe to get breaking news alerts

খিদিরপুর ২৫ পল্লির পুজো  ছাড়াও এদিন মমতা বন্দ্যোপাধ্যায়, ওয়াটগঞ্জ ২৫ পল্লির পুজো, খিদিরপুর ৭৪ পল্লি, বেহালা নতুন দল, বড়িশা ক্লাব, অজেয় সংহতি, ৪১ পল্লি, বোসপুকুর তালবাগান, বোসপুকুর শীতলা মন্জির, আদি বালিগঞ্জ, ২১ পল্লির, গড়িয়াহাট হিন্দুস্থান পার্ক, কালীঘাট মিলন সংঘের পুজো উদ্ধোধন করেন। 

গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় এবার হাওড়ার পাশাপাশি নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার-এর মত দূরের জেলাগুলির পুজো উদ্বোধন করেন। আর সেই কারণে আগেই  প্রয়োজনীয় নির্দেশিকা দেওয়া হয়েছিল, জেলার প্রশাসনিক আধিকারিকদের। সূত্রের খবর অধিকাংশ পুজোই ভার্চুয়াল পদ্ধতি বা রিমোটকন্ট্রোলের মাধ্যমে উদ্বোধন করবেন তিনি। আর সেই কারণে সংশ্লিষ্ট পুজো মণ্ডপগুলিতে প্রয়োজনীয় তথ্য প্রযুক্তি সেটআপ করার নির্দেশ দেওয়া হয়েছিল। প্রয়োজনে বিডিও আর এসডিও-দেরও উপস্থিত থাকতে বলা হয়েছিল। আর উদ্বোধনের সময় অর্থাৎ বিকেল ৪টের আগেই সংশ্লিষ্ট আধিকারিক ও কারিগরি দফতরের আধিকারিকদের নির্দিষ্ট মণ্ডপে উপস্থিত থাকতে বলা হয়েছিল। 

চলতি বছর একাধিক পুজো উদ্বোধন করলেও মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা যাবে না পার্থ চট্টোপাধ্যায়ের পুজো হিসেবে খ্যাত নাকতলা উদয়ন সংঘের পুজো উদ্বোধনে। কারণ ক্লাব সূত্রের খবর আমন্ত্রণ পত্র পাঠান হলেও এখনও পর্যন্ত সরকারি তরফে কিছু বলা হয়নি। মমতার ঘনিষ্ট মহলের ধারনা,  তিনি পার্থ চট্টোপাধ্যায়ের ছোঁয়া এড়িয়ে চলবেন। সেই কারণেই করবেন না নাকতলা উদয়ন সংঘের পুজো উদ্বোধনে।  

চাল-ডালের সঙ্গে এবার বিক্রি হবে মদ? কেন্দ্রীয় সরকারকে চিঠি রেশন ডিলারদের

মহালয়ার দিনে ২৫৩টি পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী, কলকাতার সঙ্গে জেলার পুজোতেও ছাপ ফেললেন মমতা

SSC Scam: চাকরিপ্রার্থীদের নম্বরে কারচুপির মাস্টারমাইন্ড সুবীরেশ, আদালতে পেশ করে দাবি CBI-এর

Read more Articles on
null