এক্সারসাইজ করেও যদি ওজন না কমে, খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার, দ্রুত মিলবে উপকার

| Sep 28 2022, 10:45 AM IST

এক্সারসাইজ করেও যদি ওজন না কমে, খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার, দ্রুত মিলবে উপকার
এক্সারসাইজ করেও যদি ওজন না কমে, খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার, দ্রুত মিলবে উপকার
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এক্সারসাইজ করেও যদি ওজন না কমে, খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার। ফিট থাকতে ও আকর্ষণ চেহারা পেতে মেনে চলুন এই টোটকা। আজই খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার। কয়েকদিনেই ফারাক দেখতে পারেন।   

চলছে পুজোর মরশুম। আর দুদিন পরই দুর্গোৎসব। চারিদিকে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে পুজো পুদো রব। অনেকে বেড়িয়ে পড়েছেন প্রতিমা দর্শনে তো কেউ শেষ মুহূর্তের শপিং সেড়ে নিচ্ছেন। এরই মাঝে অনেকে দীর্ঘক্ষণ সময় কাটাচ্ছেন জিমে। পুজোর সময় সকলেই চান পছন্দের পোশাকে ফিট হবে। চেহারা ঠিক না হলে সুন্দর পোশাকেও লাগে বেমানান। সেকারণে প্রস্তুতি চলে বহু আগে থেকে। পুজোর প্রায় ২ মাস আগে থেকে ডায়েটিং শুরু করেন অনেকে। কেউই বিশেষজ্ঞের পরামর্শ নেন তো কেউ নিজেই নানান বিষয় অনুসন্ধান করে বানিয়ে পেলেন ডায়েট চার্ট। আবার অনেকে ডায়েটে তেমন গুরুত্ব না দিয়ে জমিয়ে করেন এক্সারসাইজ। এক্সারসাইজ করেও যদি ওজন না কমে, খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার। এখন গোটা অক্টোবর মাস জুড়ে রেয়েছে একের পর এক উৎসব। তাই সব সময় ফিট থাকতে ও আকর্ষণ চেহারা পেতে মেনে চলুন এই টোটকা। আজই খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার। কয়েকদিনেই ফারাক দেখতে পারেন।   
 
টমেটো- খেতে পারেন টমেটো। এতে প্রচুর ফাইবার ও ক্যালোরি আছে। ডায়েটে আজই যোগ করুন টমেটো। এটি খেলে দীর্ঘক্ষণ খিদে পায় না। আর এতে থাকে একাধিক উপাদান শরীর রাখে সুস্থ। সঙ্গে বাড়তি মেদ কমাতে সাহায্য করে। সুস্থ থাকতে ও দ্রুত ওজন কমাতে খেতে পারেন টমেটো। 

বিট- খাদ্যতালিকায় যোগ করুন বিট। এটি ফাইবারে পরিপূর্ণ। বিটে আছে অ্যান্টি অক্সিডেন্ট। এটি প্রদাহ কমাতে সাহায্য করে। সঙ্গে কমায় ওজন। তাই বিটের জুস খেতে পারেন। কিংবা বিট দিয়ে স্যালাড বানিয়ে খান। দ্রুত মিলবে উপকার। 

Subscribe to get breaking news alerts

লঙ্কা- খেতে পারেন কাঁচা লঙ্কা। ওজন কমাতে লঙ্কা খুবই উপকারী। এতে আছে ভিটামিন সি ও ই। যা আমাদের মেটাবলিজম বাড়ায়। শরীরে বাড়তি মেদ কমাতে সাহায্য করে। সঙ্গে ত্বক রাখে উজ্জ্বল। 

স্ট্রবেরি- এরই সঙ্গে খাদ্যতালিকায় যোগ করুন স্ট্রবেরি। সুস্বাদু এই ফল ক্যালরি কমাতে সাহায্য করে। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ইনফ্লেমেটরি, ফোলেট, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম ও ভিটামি সি আছে। যা রক্তে শর্করার মাত্রা রাখে নিয়ন্ত্রণে। সঙ্গে প্রদাহ কমায়। আর ওজন কামাতে সাহায্য করে থাকে। এবার থেকে এক্সারসাইজ করেও যদি ওজন না কমে, খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার। 
   
 

আরও পড়ুন- পুজোর একদিন বানাতে পারেন গন্ধরাজ কালতা কারি, জেনে নিন কীভাবে বানাবেন

আরও পড়ুন- পুজোর আগে বাড়িতেই ওয়্যাক্স করার পরিকল্পনা আছে? মাথায় রাখুন এই পাঁচটি জিনিস

আরও পড়ুন- পাঁচ দিনে কমবে পাঁচ কেজি, দেখে নিন পুজোর আগে কোন দিন কী খাবেন, রইল Diet Chart

Read more Articles on