দ্রুত ওজন কমাতে মেনে চলুন এই তিন পদ্ধতি, পুজোর আগে হয়ে উঠুন আকর্ষণীয়

| Sep 26 2022, 11:56 AM IST

দ্রুত ওজন কমাতে মেনে চলুন এই তিন পদ্ধতি, পুজোর আগে হয়ে উঠুন আকর্ষণীয়

সংক্ষিপ্ত

বাতাসে কাশ ফুলের গন্ধ, ঝলমলে আকাশ জানান দিচ্ছে মা আসছেন। আজ থেকে শুরু হল দেবী পক্ষ। এই শেষ মুহূর্তে ওজন কমাতে কী করবেন তা অনেকেই ভেবে উঠতে পারছেন না। এই সময় মেনে চলুন এই তিনটি টিপস। এই তিনটি পদ্ধতি অবলম্বন করুন। এতে দ্রুত মিলবে উপকার।

হাতে মাত্র চার দিন। চারিদিকে এখন পুজো পুজো রব। বাতাসে কাশ ফুলের গন্ধ, ঝলমলে আকাশ জানান দিচ্ছে মা আসছেন। আজ থেকে শুরু হল দেবী পক্ষ। এদিকে প্যান্ডেলের ভিড়ের সামাল দিতে এবছর আগে থেকেই শুরু হয়ে গিয়েছে উদ্বোধন। ইতিমধ্যে, একাধিক প্যান্ডেল উদ্বোধন হয়ে গিয়েছে। এই সময় সকলেই ওজন কমাতে ও রূপচর্চায় ব্যস্ত সকলে। এই কটা দিন সকলেই চান সুন্দরী হয়ে উঠতে। সে কারণে পুজোর আগে যেমন চলে বিউটি ট্রিটমেন্ট। তেমনই চলে ওয়ার্ক আউট। তবে, ওজন কমানো এত সহজ কথা নয়। বাড়তি ওজন ঝড়িয়ে ফেলতে অনেকেই জিম করেন। আবার কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। এতে ওজন কম হবে কি না তা নিশ্চিত না হলেও অসুস্থ হয়ে পড়েন অনেকে। এদিকে শেষ মুহূর্তে ওজন কমাতে কী করবেন তা অনেকেই ভেবে উঠতে পারছেন না। এই সময় মেনে চলুন এই তিনটি টিপস। এই তিনটি পদ্ধতি অবলম্বন করুন। এতে দ্রুত মিলবে উপকার। 

সবার আগে খাদ্যতালিকা থেকে বাদ দিন ভাজাভুজি ও তৈলাক্ত খাবার। এই কটাদিন ভুলেও খাবেন না রেস্তোরাঁর খাবার। এই সময় কোল্ড ড্রিংকস কিংবা কোনও মিষ্টি জাতীয় খাবার এড়িয়ে চলাই ভালো। এই চারটে দিন মেনে চলুন এই পদ্ধতি মিলবে উপকার। 

Subscribe to get breaking news alerts

এক্সারসাইজ করুন রোজ। সঙ্গে সারা দিন যতটা পারবেন অ্যাক্টিভ থাকার চেষ্টা করুন। অধিকাংশই দিনে ৩০ মিনিট হয়তো জিম করেন কিন্তু বাকি সময় অফিসের কাজ করতে গিয়ে প্রায় ৯ ঘন্টা এক স্থানে বসে থাকেন। এতে ওজন কমার বদলে বৃদ্ধি পায়। তাই এই সময় যতটা পারবেন অ্যাক্টিভ থাকার চেষ্টা করুন। এতে মিলবে উপকার। দ্রুত ওজন কমে এই পদ্ধতি অনুসরণ করলে।   

প্রোটিন, ফ্যাট ও ভেজিটেবল রাখুন তালিকাতে। এই সময় রোজ সবজি সেদ্ধ খান। খান উপকারী ফল। এই সময় খাদ্যতালিকায় রাখুন প্রোটিন, ক্যালসিয়াম, ভিটামিন, মিনারেল, ফাইবার সহ খাবার। এতে যেমন কমবে ওজন তেমনই শরীর থাকবে সুস্থ। এতে শরীর থাকবে সুস্থ। দ্রুত ওজন কমাতে মেনে চলুন এই তিন পদ্ধতি, পুজোর আগে হয়ে উঠুন আকর্ষণীয়। এর সঙ্গে প্রচুর জল খান। অন্তত ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। মাত্র তিন দিনেই ফারাক বুঝতে পারবেন। 


       

আরও পড়ুন- ইউরিক অ্যাসিড থেকে বাতের ব্যাথা, ম্যাজিকের মত উপকার পাবেন আপেল সিডার ভিনিগার খেলে- জানুন খাওয়ার নিয়ম

আরও পড়ুন- ওজন কমাতে ভরসা করুন এই Magic Drinks-র ওপর, সাত দিনে মিলবে উপকার

আরও পড়ুন- এক ঢাল ঘন কালো চুল পেতে শ্যাম্পুর আগে করুন এই কাজ, জেনে নিন বিশেষজ্ঞদের মত

Read more Articles on