Asianet News BanglaAsianet News Bangla

গর্ভধারিণী মায়ের রূপেই মাতৃবন্দনার প্রস্তুতিতে ব্যস্ত নলিন সরকার স্ট্রিট সার্বজনীন

গত বছর এই পুজো কমিটির অন্যতম একটি আকর্ষণ ছিল হাতে লেখা ব্যানার। ছিল অনামী শিল্পীদের শ্রদ্ধার্ঘ্য। এই বছর 'গর্ভধারিণী'- এই ভাবনার সৃজনে মানস রায়। এর পাশাপাশি প্রতিমা সজ্জায় দেখা মিলবে শিল্পী- সুব্রত মৃধার ছোঁয়া। এছাড়াও আবহতে থাকছেন দীপময় দাস। 
 

Kolkata Durga Puja 2022 Nalin Sarkar Street Sarbojanin preparation and theme puja News BDD
Author
First Published Sep 13, 2022, 4:47 PM IST

গর্ভধারিণী'- এই শব্দটা শুনলেই সবার আগে যেই মুখটা চোখের সামনে ভেসে ওঠে তা হল মায়ের মুখ। এই দুনিয়াতে মা ছাড়া নিঃস্বার্থ ভালোবাসা আর কেই বা দিতে পারে বলুন। কোনও স্বার্থ ছাড়া এই সংসারে আপনার পাশে ছায়ার মত পড়ে থাকতে পারে সে। ছো়ট্ট এই 'মা' শব্দটার জোড় এতটাই। এই কারণেই বোধহয় আমাদের কষ্ট না বলতেই সে বুঝে যায়। আর তাই যে কোনও কষ্টে দুঃখে ক্লান্তে আমারাও সহজাত ভাবেই মা-কে ডেকে ফেলি।

এই শব্দটার জোড় কত তা এক কথায় প্রকাশ করার বা লেখার ভাষা এই পৃথিবীতে এখনও তৈরি হয়নি। আর এই ভাবনা নিয়েই এই বছরের দুর্গাপুজোর নলিন সরকার স্ট্রীটের ভাবনা 'গর্ভধারিণী'- ৯০ তম বর্ষে পদার্পণ করবে নলিন সরকার স্ট্রীটের এই বছরের পুজো। গত বছর এই পুজো কমিটির অন্যতম একটি আকর্ষণ ছিল হাতে লেখা ব্যানার। ছিল অনামী শিল্পীদের শ্রদ্ধার্ঘ্য। এই বছর 'গর্ভধারিণী'- এই ভাবনার সৃজনে মানস রায়। এর পাশাপাশি প্রতিমা সজ্জায় দেখা মিলবে শিল্পী- সুব্রত মৃধার ছোঁয়া। এছাড়াও আবহতে থাকছেন দীপময় দাস।

আরও পড়ুন- এবারে জর্জ বাগানে মন্ডব সাজবে কোন বাঁধনে, জানতে হলে অবশ্যই দেখেতে আসতে হবে

আরও পড়ুন- কলকাতার অন্যতম নামজাদা পুজো মণ্ডপ বেলেঘাটা ৩৩ পল্লী 'চুপকথা'-য় কি জানাতে চাইছে,

আরও পড়ুন- অভিনব ভাবনায় কী 'উৎসর্গ' করতে প্রস্তুতি নিচ্ছে লালাবাগান নবাঙ্কুর সার্বজনীন দুর্গোৎসব, দেখতে হলে
ঢাকে কাঠি পড়়তে বেশি দেরি নেই, ফলে প্রস্তুতিও তুঙ্গে। তাই এবারে গর্ভধারিণীর রূপে মাতৃপুজোর স্বাদ নিতে হলে আপনাকে অবশ্যই হাজির হতে হবে নলিন সরকার স্ট্রীটের দুর্গাপুজো দেখতে। 

Follow Us:
Download App:
  • android
  • ios