Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja 2021: সবাইকে শুভেচ্ছা, আজ শহরে মুদিয়ালি সহ একাধিক পুজো উদ্বোধন মমতার

শুক্রবার শহরে ইতিমধ্য়েই  মুদিয়ালি সহ একাধিক পুজো উদ্বোধন করলেন মমতা ।  সর্বত্র মুখ্যমন্ত্রী কোভিড বিধি মেনে সচেতনাতার সঙ্গে পুজো কাটাতে বলছেন এবং সকলকে পুজোর শুভেচ্ছা জানিয়েছেন।

Mamata Banerjee inaugurated several pujas in the city including Mudiali Club on Friday RTB
Author
Kolkata, First Published Oct 8, 2021, 8:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার শহরে ইতিমধ্য়েই (  Mudiali Club)মুদিয়ালি সহ একাধিক পুজো উদ্বোধন করলেন মমতা । উল্লেখ্য মহালয়া হয়ে পিতৃপক্ষের অবসানের সঙ্গে সঙ্গেই দেবীপক্ষের শুভ সূচনা হয়ে গিয়েছে।  (Durga Puja in Kolkata) কলকাতার অধিকাংশ পুজোগুলিতে শুরু হয়েছে উদ্বোধনের পালা। এর মধ্যে কিছু জায়গাতেই ইতিমধ্যেই উদ্বোধন করতে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। 

Mamata Banerjee inaugurated several pujas in the city including Mudiali Club on Friday RTB

আরও পড়ুন, Durga Puja: 'মুসলিমরাও পুজোয় সাহায্য করে আসছেন', শারদীয়ায় জমজমাট মুর্শিদাবাদের জমিদারবাড়ি

এদিন মুখ্যমন্ত্রী দক্ষিণ কলকাতার বিখ্যাত পুজো গুলির দ্বার উদ্বোধন করেছেন। মুদিয়ালি সহ  সিংহী পার্ক,  ফাল্গুনী সংঘ, সমাজসেবী সংঘের দুর্গা পুজো, হিন্দুস্তান পার্ক  দুর্গা পুজোর উদ্বোধন করেছেন মমতা। একডালিয়া এভারগ্রীণের দুর্গা পুজোরও উদ্বোধন করলেন এদিন  মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জি , মেয়র পারিষদ দেবাশীষ কুমার। অপরদিকে, ইতিমধ্যেই নাকতলা উদয়ন সঙ্ঘের পুজো উদ্বোধন করেছেন মমতা। সেখানে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায় এবং উদোক্তা বাপ্পাদিত্য দাশগুপ্ত। দুর্গা প্রতিমার আবরণ অনুমোচন করেন তিনি। সুতো দিয়ে প্রতিমা তৈরি করেছেন শিল্পী ভবোতোষ। সম্পূর্ণ মণ্ডপের আকার প্রকার শিল্পী প্রদীপ দাসের ভাবনায় তৈরি হয়েছে। তাঁদের চলতি বছরের থিম চলো চিত্র। ভারত-বাংলাদেশের দেশ ভাগের সময়ের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। উৎসবের দিনগুলিতে সবাইকে সামাজিক দূরত্ব বিধি মেনে উৎসবে সামিল হওয়ার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এবং স্যানিটাইজার এবং মাস্কও ব্যবহার করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

"

আরও পড়ুন, Durga Puja2021: ছৌ শিল্পের আদলে ৩ সেমি অভিনব দুর্গা বানিয়ে তাক লাগালেন বাঁকুড়ার শিল্পী

প্রসঙ্গত, ষষ্ঠীর প্রায় অনেকদিন আগেই আনুষ্ঠানিক ভাবে চক্ষুদান হয়ে গেলেও সাধারণের জন্য এখনই পুজো মণ্ডপ খোলা হচ্ছে না। চতুর্থী থেকে ঠাকুর দেখা যাবে। যদিও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবারও পুজোর সময় যথেষ্ট কড়াকড়ি থাকছে। শারীরিক দূরত্ব বজায় রাখা সহ একাধিক বিষয়ের উপর জোর দেওয়া হয়েছে। এবং মণ্ডপেও দর্শনার্থীদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios