Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja: সাময়িক বন্ধ শ্রীভূমি, তবুও আশা নিয়ে নবমীর সকালে 'বুর্জ খলিফা' দেখতে লম্বা লাইন

দর্শনার্থীর লাগামছাড়া ভীড়ে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল শ্রীভূমি দুর্গা মন্ডপ দর্শন। কোভিড পরিস্থিতিতে অষ্টমীর রাতে বিপুল জনসমাগম হতেই কড়া সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।  

Sribhumi Durga Puja Mandap has been temporarily closed due to unrestrained crowd RTB
Author
Kolkata, First Published Oct 14, 2021, 10:13 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দর্শনার্থীর লাগামছাড়া ভীড়ে (Crowd)  সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে শ্রীভূমি দুর্গা মন্ডপ দর্শন (  Sribhumi Durga Puja Mandap) । (Covid Situation) কোভিড পরিস্থিতিতে অষ্টমীর রাতে বিপুল জনসমাগম হতেই কড়া সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। লেজার লাইট নিয়ে আগেই সমস্যা তৈরি হয়েছিল। এবার বন্ধ করে দেওয়া হল মন্ডপও। এদিকে সকাল থেকে একবার দেখার আশায় লম্বা লাইন মন্ডপের বাইরে।

 আরও পড়ুন, Covid 19: মহানবমীর আগেই লাফিয়ে সংক্রমণ রাজ্যে, একদিনে ২০০ পার করল কলকাতা
উল্লেখ্য, বুধবার অষ্টমীর সন্ধ্যা পেরোতেই শুরু হয় লাগাম ছাড়া ভীড় শ্রীভূমি দুর্গা মন্ডপে। এবছর সেখানে বুর্জ খলিফার আদলে থিম বানাতেই জনসমুদ্র উপচে পড়ে শ্রীভূমিতে। দেখানো হচ্ছিল লেজার বীমের খেলা। কিন্তু লেজার লাইট নিয়ে আগেই সমস্যা তৈরি হয়েছিল। তারপর সেটা বন্ধ করে দেওয়া হয়। বিকেলের পর থেকে ভীড়ের আন্দাজ পাওয়া গিয়েছিল। ভীড়ের জেরে উল্টোডাঙা চত্ত্বরের গাড়ি চলাচলও বন্ধ হয়ে যায়। লাগামছাড়া ভীড় গ্রাস করে নেয় গোটা এলাকা। গাড়ি চলাচল হচ্ছে না, পুলিশের থেকে এই রিপোর্ট পেতেই আর ঝুঁকি নেয়নি ক্লাব কর্তৃপক্ষ। এরপরেই  সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় শ্রীভূমি দুর্গা মন্ডপ দর্শন। এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই মন্ডপের বাইরে লম্বা লাইন দর্শনার্থীদের। সবার আশা, যদি খুলে দেয় আরও একবার মন্ডপ, ক্লাব কর্তৃপক্ষ।

 আরও পড়ুন, নবমীর সকালেই ৫ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, উপকূলের জেলাতে প্রবল বর্ষণের পূর্বাভাস
এপ্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেছেন, 'বড় পুজো গুলি থাকছে। এনিয়ে তাড়াহুড়ো করবেন না। আবহাওয়ার সতর্কবার্তা আসছিল যে, এই বৃষ্টি এসে গেল। সেসব শুনেই মানুষ প্যান্ডেলের দিকে ছুটছে। দর্শনার্থীদের বলব ধীরেসুস্থে আসুন । আরাম করে ঠাকুর দেখুন। ' প্রসঙ্গত নবমীতে  শহর এবং শহরতলির আকাশ আংশিক মেঘলা । ভ্যাপসা গরমে তীব্র অস্বস্তি কলকাতায়। আবহাওয়া দফতর সূত্রে খবর, নবমীর সকালে বজ্র বিদ্যুৎ সহ বর্ষণের সম্ভবনা রয়েছে দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং বাঁকুড়তে। ১৪ অক্টোবর  নবমীর দিন উপকূলে জেলাতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios