Asianet News BanglaAsianet News Bangla

দেশ জুড়ে গেরুয়া ঝড়, বিশ্বজুড়ে শুভেচ্ছাবার্তা মোদীকে

  • বিদেশ থেকে শুভেচ্ছাবার্তা পেলেন মোদী
  • বারাণসী কেন্দ্র থেকে জয়ী ঘোষনা
Greetings showering on Modi after announce Varanasi result
Author
Kolkata, First Published May 23, 2019, 5:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিদেশ থেকে শুভেচ্ছা বার্তা, দেশ জুড়ে গেরুয়া ঝড়। সকাল থেকে দেশ জুড়ে শুরু গণনা। ইতিমধ্যেই ভারতীয় জনতা পার্টি ২৯৮ আসনে এগিয়ে। তারই মাঝে বারাণসী কেন্দ্র থেকে বিজয়ীর নাম ঘোষনা। ৩,৮৫,০০০ হাজার ব্যবধানে নরেন্দ্রমোদী দখলে নিলেন উত্তরপ্রদেশের এই আসন।

বারাণসীতে ইভিএম গণনা শেষ হওয়া মাত্রই গেরুয়া শিবিরে শুরু হয় আনন্দ উৎসব, মোদীর নাম ঘোষণা হওয়া মাত্রই শুভেচ্ছা বার্তা পেতে থাকেন নরেন্দ্রমোদী। বিভিন্ন জায়গায় দলীয় কর্মীদের উচ্ছাস চোখে পরে।  কেবল দেশ থেকেই নয়, বিদেশ থেকেও প্রধানমন্ত্রী পেলেন শুভেচ্ছাবার্তা।   

ভুটানের রাজা জিগমে ওয়াংচুক শুভেচ্ছা জানাতে ফোন করলেন নরেন্দ্রমোদীকে, জানালেন কংগ্রাচুলেশন। অপরদিকে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে-ও সংবাদ পাওয়া মাত্রই করলেন ফোন, তিনিও কংগ্রাচুলেশন জানান। এই তালিকা থেকে বাদ পরলেন না চীনের রাষ্ট্রপতি জি জিনপিং-ও। তিনিও শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীকে। ইসরাইলের প্রধানমন্ত্রীও সোশ্যাল মিডিয়ার টুইট করেন। জানান, কংগ্রাচুলেশন, প্রধানমন্ত্রীর সঙ্গে বন্ধুত্ব আরও দীর্ঘ ও গাঢ় হবে। অপরদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও সোশ্যাল মিডিয়ায় জানান, কংগ্রাচুলেশন, একই সঙ্গে শান্তি, উন্নয়ন ও প্রগতির পথে এগোনোর ইচ্ছাও  প্রকাশ করলেন। 

দেশ জুড়ে সম্ভাব্য ফলাফলের দিকে তাকিয়ে এখন সকলেই। কিছুক্ষণের মধ্যেই শেষ হবে ইভিএম গণনা। দেশে এই মুহুর্তের সমীকরণ এন.ডি.এ ৩৪১ টি আসন, ইউ.পি.এ ৯১ টি আসন এবং অন্যান্য  দল ১১০ টি আসনে এগিয়ে আছে। ফলেই দেশ জুড়ে পুনরায় ২০১৯ লোকসভা নির্বাচনে  মোদী হাওয়া খানিক হলেও প্রভাব ফেলেছে। যদিো অন্তিম ফলাফল ঘোযনা হতে  এখনও বেশ কিছুটা সময় বাকি।

Follow Us:
Download App:
  • android
  • ios