"অখিলেশ যাদবের মতো ভুল করেনি শুভ্রাংশ ", ছেলেকে নিয়ে এমনই মন্তব্য করলেন বিজেপি নেতা মুকুল রায়। একই সঙ্গে তিনি স্পষ্ট করে দিলেন, শুভ্রাংশ বিজেপি-তে যোগ দেবেন কি না, তা শুভ্রাংশ এবং বিজেপি-র সিদ্ধান্ত। শুভ্রাংশু অবশ্য এ দিন দুপুরেই সাংবাদিক সম্মেলন করে স্পষ্ট করে দিয়েছেন, নিজের ভবিষ্যৎ নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার বাবার সঙ্গে কথা বলেই নেবেন।

এ দিন দুপুরে হঠাৎই সাংবাদিক সম্মেলন করেন শুভ্রাংশু, সেখানে তিনি বাবা মুকুল রায়ের কাছে হার স্বীকার করে নেন। তিনি বলেন, বাবার জন্য তিনি গর্বিত। শুভ্রাংশু বলেন. "অনেকেই বলেছিলেন লক্ষ লক্ষ মুকুল রায় তৈরি করে নেবেন। কিন্তু বাস্তবে দেখা গেল কাঁচরাপাড়ার সেই কাচা মাথার লোকটাই চাণক্যের বুদ্ধি দিয়ে একা তৃণমূলকে ভেঙে তছনছ করে দিল। আমি আমার বাবার কাছে হেরে গিয়েছি।" 

শুভ্রাংশুর আরও বলেন, তিনি দল না ছাড়লেও দল তাঁকে বিশ্বাস করে কি না তা নিয়েই তাঁর মনের মধ্যে সংশয় আছে। 

মুকুল পুত্রের এই বক্তব্যের কিছুক্ষণের মধ্যেই তাঁকে ৬ বছরের জন্য সাসপেন্ড করে দল। এর কিছুক্ষণের মধ্যেই ছেলেক নিয়ে মুখ খোলেন মুকুল। তিনি বলেন, সারাদিন যদি ছেলের সামনে বাবার নামে অভিযোগ করা হয়, তাহলে কোনও ছেলেই সহ্য করবে না। শুভ্রাংশুর সঙ্গেও তাই করা হয়েছে। শুভ্রাংশু তো তাও অখিলেশের মতো ভুল করেনি। মুলায়ম সিংহ যাদব তো অখিলেশ মুখ্যমন্ত্রীর চেয়ারে বসিয়েছিলেন। কিন্তু সেই বাবাকেই গলাধাক্কা দিয়ে দল থেকে বের করে দিয়েছে অখিলেশ। এখন তাঁর ফল হাতেনাতে পাচ্ছে।"