পুরোপুরি নতুন রূপেই  আসতে  চলেছে 'গেম অফ থ্রোনস'। তবে, অষ্টম সিজনের সিক্যুয়েল নয়, প্রিকুয়েল হিসাবেই আসছে এই জনপ্রিয় টিভি সিরিজ। সম্প্রতি শেষ হয়েছিল  বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও বৃহত্তম টিভি সিরিজ গেম অফ থ্রোনসের অন্তিম সিজন। আর এভাবেই শেষ হয়েছে প্রায় ১২ বছর ধরে চলে আসা 'গেম অফ থ্রোনস' এর  ফ্যান্টাসি ড্রামা। তবে, অষ্টম সিজনের শেষ এপিসোডের গল্প  অনেক দর্শকই মেনে নিতে পারেননি। আর তাই ভক্তদের কথা ভেবেই হয়তো এই পদক্ষেপ।এই সিরিজের বিষয় হবে , 'সেভেন কিংডমস' তৈরীর সময় থেকেই  টার্গেরিয়ান সাম্রাজ্যের পতন।

আরও পড়ুন, থার্ড আইয়ের কেরামতিতে ভরপুর গোয়েন্দা জুনিয়র, পড়ুন ছবির রিভিউ    

'গেম অফ থ্রোনস 'এর চিত্রনাট্য , মার্কিন লেখক জর্জ আর আর মার্টিনের লেখা 'সংগস অফ ফায়ার এন্ড ব্লাড' বইয়ের অবলম্বনেই  লেখা হয় । গত বছর ২০১৮ সালে, প্রকাশিত  হয় ফায়ার এন্ড ব্লাড সিরিজের শেষ বইটি । এই বইতে আছে ,  কিংস ল্যান্ডিংয়ের ৩০০ বছর আগেকার ইতিহাসে। আর সেই বইকে নির্ভর করেই নতুন সিক্যুয়েল  নতুন সিক্যুয়েল তৈরী হচ্ছে । মে মাসেও সেই বই নিয়ে  চিন্তা ভাবনা  করা হচ্ছে বলে জানিয়েছিলেন লেখক জর্জ আর আর মার্টিন। 

আরও পড়ুন, মধ্য রাতেই শুরু সেলিব্রেশন, এভাবেই করিনা কাপুরকে জন্মদিনে চমকে দিলেন নবাবপুত্র

 'গেম অফ থ্রোনস' এর মাধ্যমে টেলিভিশনে সাফল্যের পর  এবার নেটফ্লিক্সের সঙ্গে কাজ করতে চলেছেন শো-এর চিত্রনাট্যকার ও পরিচালক ডিবি ওয়েইস ও ডেভিজ বেনিঅফ। টেলিভিশন সিরিজের পর ওয়েইস-বেনিঅফ জুটির এবার নজর ,ওয়েব সিরিজের দিকে। তবে,গেম অফ থ্রোনসের চিত্রনাট্যে বহুবারই উঠে এসেছে পুরানো টার্গেরিয়ান সাম্রাজ্যের ফ্ল্যাসব্যাক। আর সেই ফ্ল্যাশব্যাকগুলি ঘিরে রহস্যেরও অন্ত নেই  ভক্তদের।তাই গেম অফ থ্রোনসের প্রথম সিজনেরও আগে কী ঘটেছিল, কেমন ছিল টার্গেরিয়ানদের উন্মাদ রাজা, সেই প্রশ্নেরই উত্তর মিলতে পারে নতুন প্রিকুয়েলে।