প্রয়াত গায়িকা তথা অভিনেত্রী রুমা গুহঠাকুরতার মৃত্যুতে গভীর শোকাহত অভিনেতা রঞ্জিত মল্লিক। সোমবার সকাল ৬টা নাগাদ বালিগঞ্জ প্লেসে তাঁর নিজের বাড়িতেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা গিয়েছে বার্ধক্যজনিত কারণেই মৃত্যু হয়েছিল তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। অভিনয়ের পাশাপাশি ক্যালকাটা ইউথ কয়্যারের অন্যতম প্রতিষ্ঠাতা হিসাবেও ভক্তরা তাঁকে মনে রাখবেন। কয়্যার গানকে এক অন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন তিনি। 

এশিয়ানেট নিউজ বাংলার কাছ থেকে রুমা গুহঠাকুরতার মৃত্যুর খবর পেয়ে খুবই ভেঙে পড়েন অভিনেতা রঞ্জিত মল্লিক। তাঁর কথায়, যে কোনও মৃত্যুই খুবই দুর্ভাগ্যজনক। একসঙ্গে কিছু ছবিতে কাজ করার সুবাদে তাঁকে খুব কাছ থেকে জানার সুযোগ হয়েছিল বলে জানান তিনি। কিন্তু বয়স হলে তো এক এক করে আমাদের সবাইকেই যেতে হবে। দুঃখ হয়, মন খারাপ লাগে আবার মেনেও নিতে হয়। বাংলা কয়্যার সঙ্গীত প্রসঙ্গে তিনি বলেন যে, এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে, বাংলা কয়্যার সঙ্গীত তাঁর হাত ধরে এক অন্য মাত্রায় পৌঁছে গিয়েছিল। 

এই প্রসঙ্গে অভিনেতা স্মৃতিচারণা করেন যে, তাঁর নিজের জীবৎকালে তিনি একটি গানের কথা কোনওদিনই ভুলবেন না, সেটি হল "এই তো হেথায় কুঞ্জ ছায়ায় স্বপ্ন মোহে, এই জীবনে যেকটি দিন পাব..." প্রসঙ্গত এই গানটি তিনি কিশোর কুমারের সঙ্গে গেয়েছিলেন। অভিনেতা আরও বলেন, কিশোর কুমারের সঙ্গে তাঁর এই গান আপামোর বাঙালীর জীবনে অনন্তকাল ধরে রয়ে যাবে।  সবশেষে তিনি আরও বলেন যে, মৃত্যুকে মেনে নেওয়া ছাড়া সত্যিই আমাদের আর কিছু করার থাকে না। 

প্রয়াত রুমা গুহঠাকুরতা, চলচ্চিত্র জগতে শোকের ছায়া

প্রসঙ্গত, অঞ্জন চৌধুরী পরিচালিত 'বিধিলিপি' ছবিতে একসঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল তাঁদের। বাংলে ছবির ইতিহাসে অভিনেত্রী হিসাবে তাঁর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।