ঝোপের মধ্যেই স্যানিটারি ন্যাপকিন চেঞ্জ,ভয়ানক অভিজ্ঞতা শেয়ার করলেন জয়া বচ্চন

| Nov 13 2022, 03:52 PM IST

Jaya Bacchan

সংক্ষিপ্ত

বর্তমান যুগের আধুনিক সুযোগ সুবিধা পাওয়া যেত না আগের দিনের আউটডোর শুটিংয়ে। জঙ্গলে কিংবা ঝোপঝাড়ের ফাঁকে বদলাতে হতো জামা কাপড়। এদিন পুরোনো দিনের অভিজ্ঞতা শেয়ার করলেন জয়া বচ্চন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নভ্যা নাভেলি নন্দার পডকাস্ট হোয়াট দ্য হেল শোটি বেশ জনপ্রিয়। পডকাস্ট শো তে সাধারণত সেলিব্রিটিদের নানা অজানা তথ্য তারা নিজেরাই ফ্যানদের সঙ্গে শেয়ার করে থাকেন। শোয়ের নিয়ম অনুযায়ী এবার হোয়াট দ্য হেল-এ উপস্থিত হয়েছেন বলিউডের প্রখ্যাত প্রবীন তারকা পাশাপাশি বচ্চন পরিবারের গিন্নি জয়া বচ্চন। জানা গিয়েছে এর আগেও পরিবারের তিন সদস্য এমন কিছু পারিবারিক গোপন কথা প্রকাশ করেছে যা আগে কখনো শোনা যায়নি, আর সেই বিকাশের সাথে সামঞ্জস্য রেখে, নভ্যার প্রথম পডকাস্টের সাম্প্রতিক সংস্করণে হাজির হলেন খোদ জয়া বচ্চন। বিনোদন জগতের ১৫ বছরের কিশোরী তারকা হিসাবে তার অসুবিধার বিষয়ে খোলামেলা আলোচনা করলেন তিনি। অভিনেত্রী মূলত আলোচনা করেছেন হাউটডোর শুটিংয়ে মহিলাদের বিশ্রামাগার সম্পর্কিত অসুবিধার কথা।

অমিতাভ বচ্চনের স্ত্রী ওরফে অভিনেত্রী জয়া সেসময়ে পর্যাপ্ত বিশ্রামাগারের অভাব নিয়ে তার আলোচনা করে জানিয়েছেন "আমরা যখন বাইরের কাজকর্ম করতাম তখন আমাদের গাড়ি ছিল না," ঝোপের আড়ালে আমাদের জামাকাপড় থেকে শুরু করে অন্যান্য সবকিছু বদলাতে হত। এমনকি বাথরুমের সংখ্যাও ছিল অপর্যাপ্ত থাকার পাশাপাশি এগুলি ছিল নোংরা এবং অপ্রীতিকর। এছাড়াও ঋতুকালীন ব্যবহৃত তিন থেকে চারটি স্যানিটারি প্যাড প্লাস্টিকে ভরে নিজেদের ব্যাগেই রাখতে হত এবং শুটিং শেষে বাড়ি ফিরে তা নিজ নিজ পদ্ধতিতে নিষ্কাশন করতে হত।

Subscribe to get breaking news alerts

অপ্রীতিকর মুহূর্তের কথা আরও জানিয়ে জয়া বললেন"আপনার গায়ে চার বা পাঁচটি স্যানিটারি তোয়ালে থাকলে আপনি কখনো বসে বসে ছবি তুলতে পারেন? এটি আমার কাছে বেশ অস্বস্তিকর ছিল। যেহেতু তখন কোনও স্যানিটারি কাপড় পাওয়া যেত না, একটি তোয়ালে টেপ সংযুক্ত করে বেল্ট তৈরি করে স্যানিটারি ন্যাপকিন বানাতে হত।

অভিনেত্রী জয়া বচ্চন তার স্পষ্ট বক্তব্যের জন্য বিখ্যাত‌ কারণ সত্যি কথা সোজা ভাবে বলতেই ভালোবাসেন। পডকাস্ট শোতে আউটডোর শুটের অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি তিনি মহিলাদের পিরিয়ড বিরতি সম্পর্কে একটি রসিকতা করেছেন। তিনি বলেছেন যে সিনেমা কতৃপক্ষের সদস্যরা মহিলাদের পিরিয়ড ব্রেক নেওয়ার বিরোধিতা করে থাকেন বরাবরই, তাই এবার তাদের অন্তত এক বা দুই দিন ছুটি দেওয়া উচিৎ এবং যখন সে সুস্থ হয়ে উঠবেন তখন অন্য একদিন শুটিংয়ের কাজ ফেলুন। পুরুষদের এটা বুঝতে হবে। অন্যদিকে কিছু মহিলা আছে যারা অন্যান্য মহিলাদের জন্য সামান্য বিবেচনা দেখায় না। তাদেরও বিবেচনা দেখাতে হবে। এই বলে তিনি তার কথা শেষ করেন।

এবার যদি জয়া জি এর কাজের কথা বলা হয় তাহলে তাকে বহুবছর পর আবার দেখা যাবে বড় পর্দায়। করণ জোহর পরিচালিত রকি অর রানি কি প্রেম কাহিনি সিনেমায় ধর্মেন্দ্র জি, শাবানা জি এর পাশাপাশি অভিনয় করছেন জয়া বচ্চন ও।

আরও পড়ুন

শরীর মিলেমিশে একাকার, বৃষ্টিতে ভিজে অমিতাভের সঙ্গে ঘনিষ্ঠ রোম্যান্সের পর কেন কেঁদেছিলেন স্মিতা

'কামসূত্র'নিয়ে সিক্রেট ফাঁস ঐশ্বর্যর, 'সহবাস' নিয়ে সপাট জবাবে চমকে দিলেন রাই সুন্দরী

রেখার সঙ্গে চরম ঘনিষ্ঠতায় মত্ত অমিতাভ,অন্তরঙ্গ দৃশ্য দেখে হাউ হাউ করে কেঁদে ফেলেছিলেন জয়া