বৃহন্নলাদের উদ্দেশ্য করে জে কে রাউলিংয়ের অসম্মানজনক ট্যুইটে তোলপাড় হয়ে চলেছে সোশ্যাল মিডিয়া। হ্যারি পটারের লেখিকার ট্যুইট অনুযায়ী যারা বৃহন্নলা তারা আদপে মহিলা নন। তাঁর এই ট্যুইট ঘিরে একের পর এক হেটকমেন্ট এবং নিন্দায় ভরছে নেটদুনিয়ায়। তিনি এমন ট্যুইট করলেন কীকরে। নিজেকে পিল্যানথ্রপিস্ট বলে দাবি করেন জে কে রাউলিং, তাহলে এমন ভাবনা চিন্তা তিনি রাখেনই বা কীকরে। জে কে রাউলিং দ্বিতীয় ট্যুইটে ক্ষমা চাননি, তবে তিনি নিজের মন্তব্য থেকেও এক পা সরেননি।

আরও পড়ুনঃদিশার আত্মহত্যার খবরে শোকপ্রকাশ সুশান্তের, চোদ্দো তলা থেকে ঝাঁপ দিয়ে প্রাণ গেল প্রাক্তন ম্যানেজারের

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

DANIEL RESPONDS TO J.K. ROWLING’S TWEETS ON GENDER IDENTITY

A post shared by Daniel Radcliffe (@daniel9340) on Jun 9, 2020 at 4:18am PDT

আরও পড়ুনঃরক্তাক্ত 'পেনগুইন', ছেলের মৃত্যুর পিছনে কি মা-ই দায়ী

তাঁর হয়ে ক্ষমা চাইলেন তাঁরই সৃষ্টি হ্যারি পটার। রিয়্যাল হ্যারি, ড্যানিয়াল ব়্যাডক্লিফ জনসমক্ষে সোশ্যাল মিডিয়ায় একটি বড় লেখায় নিজের বার্তাও রেখেছেন। তিনি প্রথমত জডেকে রাউলিংয়ের হয়ে প্রত্যেকের কাছে ক্ষমা চান। তিনি লেখেন, "আমি বুঝতে পারছি জে কে রাউলিংয়ের সদ্য ট্যুইট নিয়ে কেন উত্তেজনা বেড়ে গিয়েছে। কিছু সংবাদমাধ্যম হয়তো আমার এই লেখাকে জেকে এবং আমার মধ্যে ঝগড়া হিসেবে সকলের কাছে চিত্রায়ন করবে তবে প্রথমেই বলে রাখি এমন কোনও সমস্যার বিষয় নেই।"

 

 

তিনি আরও লেখেন, "আমি আজ জীবনে যেখানে পৌঁছেছি তা সম্পূর্ণ জো-এর কারণেই। তবে আমি ক্ষমা চাইতে চাই। প্রত্যেক বৃহন্নলাই একজন মহিলা। তাদের প্রতি আমার সম্মান এবং শ্রদ্ধা রয়েছে। তাদের বিরুদ্ধে কোনও মন্তব্যই সহ্য করা হবে না। জেন্ডার ইকোয়্যালিটির বিষয় তাদের প্রতিপদে সমাজের অপমান সহ্য করতে হয়, সামাজিক রোষে পড়ে তারা। তবে তারা এসবের উর্ধ্বে। তাদেরও বাকিদের মত প্রাপ্য সম্মানের অধিকার রয়েছে। ট্রান্সফোবিয়াকে সরানোর এখন বড় একটি দায়িত্বের মধ্যে পড়ে। আমি আশা করব তা এই বদল খুব শীঘ্রই আসুক।"