বাংলা ছবির পাশে থাকুন। মোট টারটি ছবির পরিচালক থেকে শুরু করে অভিনেতা একই কথা বলে উঠলেন। ওয়ার ছবির সঙ্গেই মুক্তি পাচ্ছে চার টলিউডের ছবি, পাসওয়ার্ড, সত্যান্বেষী ব্যোমকেশ, গুমনামী, মিতিন মাসি। এই মুক্তি যুদ্ধকে কেন্দ্র করেই দর্শকদের মধ্যে এখন উত্তেজনা তুঙ্গে।

কয়েকদিন আগেই প্রকাশ্যে এসেছিল পাসওয়ার্ড ও মিতিন মাসি নাকি পাচ্ছে না হল। অন্যদিকে যে কয়েকটি ছবি হল পেল তাঁরা পেল না প্রাইমটাইমে ছবি দেখানোর সুযোগ। ফলে সমস্যার মুখে পড়তে হয়েছিল প্রযোজক সংস্থাকে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও পাঠান দেব। প্রকাশ্যেই জানিয়ে ছিলেন হিন্দি ছবির সঙ্গে যুদ্ধ হোক সমানে সমানে।

দিন কয়েক আগে পরিচালক সৃজিত ও দেবের মধ্যেই প্রকাশ্যে হয়েছিল ঠোকাঠুকি। একটি মন্তব্যকে ভুল বুঝে পাসওয়ার্ডকে কটাক্ষ করেছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। অবশেষে সেই সমস্যা নিজেরাই কাটিয়ে ওঠেন তাঁরা।

একে অন্যের ছবি দেখার অনুরোধও জানান ভক্তদের। এই পরিস্থিতিতে বাংলা ছবি যাতে কোনও অংশে পিছিয়ে না পড়ে। সেই দিকেও কড়া নজর দিলেন সকলেই। টুইট রিটুইটে ভরে উঠল সোশ্যাল মিডিয়ার পাতা। একেই চার ছবি একই সঙ্গে মুক্তি পাওয়ার ফলে বেজায় ক্ষতির মুখে পড়তে হতে পারে প্রযোজকদের, সেই চিন্তা তো রইছে, সঙ্গে যদি কোপ বসায় হিন্দি ছবি, তবে আর বলার অপেক্ষা রাখে না।