সকলের নজর এখন নতুন ইতিহাসক গড়ার পথে। শুরু হতে চলেছে গোলাপী যুদ্ধ। গোলাপী বলে দিন-রাতের টেস্ট ম্যাচ। প্রথমবার ইতিহাস গড়ার পথে ভারত-বাংলাদেশ। সেই খেলাকে ঘিরেই এখন দর্শকদের উত্তেজনা তুঙ্গে। টিকিটের হাহাকার। গোলাপী বলে চার-ছয় দেখার সুযোগ কেউ ছাড়তে চায় না, ফলে রাতারাতি টিকিট শেষ। 

এই ম্যাচকে আরও আকর্ষনীয় করে তুলতে আরও এক নতুন পদক্ষেপ নিলেন সদ্য বিসিসিআই এর প্রেসিডেন্স সোরভ গঙ্গোপাধ্যায়। ম্যাচ শুরু হওয়ার প্রথম দিনই হবে ম্যাচের গ্রান্ড ওপেনিং। সেখানেই উপস্থিত থাকবেন দুই বাংলার শিল্পীরা, তাঁরা হলেন সৌরেন্দ্র মল্লিক, সৌমজিৎ দাস এবং রুনা লায়লা। ম্যাচের প্রথম দিনই হবে এই অনুষ্ঠান। কয়েকদিন আগেই পরিকল্পনা করে তারকাদের আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে। 

অনুষ্ঠানের জন্য রাখা হয়েছে ১৫ মিনিটের সময়সূচী। ম্যাচের প্রথম দিন ৫.৪০ মিনিটে শুরু হবে অনুষ্ঠান এবং তা চলবে ৫.৫৫ মিনিট। ইডেন গার্ডেন এই উপলক্ষ্যেই সেজে উঠছে নয়া লুকে। সৌরেন্দ্র ও সৌমজিতের মূল ভুমিকা এদিন ভারতীয় তথা বাংলার লেজেন্ডদের সঙ্গীতই তুলে ধরা সকলের সামনে। অন্যদিক থেকে রুমা লায়লা বেজায় উত্তেজিত অনুষ্ঠানকে নিয়ে। তারকাদের সাবেকি পোশাকেই এদিন অনুষ্ঠান উপস্থাপনা করতে দেখা যাবে বলেও জানা গিয়েছে।