হামিদ ছবিতে অভিনয় করে মানুষকে  মুগ্ধ করেছে জম্মু-কাশ্মীরের শিশুশিল্পী তালহা আরশাদ রেশি। এবারের জাতীয় পুরস্কারে সেরা শিশুশিল্পীর শিরোপা পেয়েছে ৮ বছরের এই খুদে। কিন্তু দুর্ভাগ্যবশত এখনও এই খবর সে নিজেই জানে না।

সম্প্রতি জম্মু কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ হয়েছে। যার ফলে উঠে গিয়েছে বিশেষ মর্যাদার তকমা। লাদাখ ও জম্মু-কাশ্মীর এখন দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল। এক সপ্তাহের বেশি  সময় ধরে উপত্যকায় বন্ধ মোবাইল ও ইন্টারনেট পরিষেবা। নিরাপত্তার খাতিরে জারি রয়েছে কার্ফু। ফলে কাশ্মীরের এই ছোট্ট শিল্পীর কাছে তার সাফল্যের খবর পৌঁছে দিতে পারেননি হামিদ ছবির কলাকুশলীরা। 

আমিন ভাটের লেখা ফোন নম্বর ৭৮৬ থেকে অনুপ্রাণিত ছবি হামিদ-এ এক কাশ্মীরী বালকের ভূমিকায় অভিনয় করেছে। সেই বালক নিজের বাবাকে খুঁজে বেড়াচ্ছে। শেষে সে ফোন করে আল্লার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে। কিন্তু সেই ফোন নম্বর আসলে এক ভারতীয় সেনা জওয়ানের। ছবিতে একদিকে ধরা পড়ে উপত্যকায় চলা অশান্তি। আবার অন্যদিকে হামিদ নামের বালক ও সেনা জওয়ানের মিষ্টি সম্পর্ক দর্শকদের মুগ্ধ করে। 

ছবিতে হামিদের বাবার চরিত্রে অভিনয় করেন সুমিত কৌল। মায়ের ভূমিকায় অভিনয় করে নজর কাড়েন রশিকা দুগ্গল। সেনা জওয়ানের ভূমিকায় অভিনয় করেছেন বিকাশ কুমার।