আবার আইনি ঘেরাটোপের মধ্যে পড়তে হল ইয়ো ইয়ো হানি সিংকে। মাখনা নামে একটি গান গেয়েই বিপদে পড়লেন তিনি। পঞ্জাব মহিলা কমিশনের অভিযোগ এই গানটিতে মহিলাদের সম্পর্কে যে কথাগুলি ব্যবহার করা হয়েছে, তা অপমানজনক। এই মর্মে মহিলা কমিশন রাজ্য প্রশাসন ও পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে। 

এই গানটিতে হানি সিং ছাড়াও গেয়েছেন নেহা কক্কর। টিসিরিজ থেকে ২০১৮-র ডিসেম্বরে এই গানটি মুক্তি পায়। পঞ্জাব মহিলা কমিশনের চেয়ারপার্সন মণীষা গুলাটির তত্বাবধানেই হানি সিংয়ের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের হয়েছে। তিনি পঞ্জাবের অতিরিক্ত মুখ্য সচিব, ডিজিপি, আইজিকে হানি সিংএর বিরুদ্ধে যোগ্য ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন। 

মণীষা জানিয়েছেন, হানি সিংএর গানটিতে মহিলাদের সম্পর্কে এমন কিছু শব্দ ব্যবহার করা হয়েছে যেগুলি অশ্লীল। ফলে এইগুলি মহিলাদের রীতিমতো অসম্মান করছে। আগামী ১২ জুলাইয়ের মধ্যে স্টেটাস রিপোর্ট চেয়েছেন মণীষা। 

তবে শুধু হানি সিংই নয়। টিসিরিজের চেয়ারম্যান ভূষণ কুমারের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। গানের কথাই শুধু নয়। গানের ভিডিওতেও কিছু আপত্তিকর দৃশ্য রয়েছে বলে অভিযোগ মণীষার। গানটি নিষিদ্ধ করার দাবি করেছেন তিনি। 

তবে এই প্রথম নয় এর আগেও হানি সিংএর গানে মহিলাদের উদ্দেশে অশ্লীল শব্দ ব্যবহারের অভিযোগ উঠেছিল। তাঁর বেশ কয়েকটি গান নিষিদ্ধও করা হয়েছিল।