অভিনেতা-অভিনেত্রীদের দেখাই বিজ্ঞাপনে ভরসা পেয়ে থাকেন সাধারণ মানুষ। প্রতিদিন হাজার হাজার পণ্য বাজারে আসে। কোনটা কেনা যা আর কোনটা বাতিলের খাতায়, তা নিয়ে একাধিক প্রশ্ন জাগে মানুষের মনে। কিন্তু তারকারা হলেন দর্শকদের খুব কাছের মানুষ। তাই তাঁদের কথায় সহজেই বিশ্বাস করে থাকেন সাধারণ মানুষ। আর এই বিশ্বাসকেই অস্ত্র করে হাজার হাজার টাকা রোজগার করে চলেছে একাধিক সংস্থা। 

অধিকাংশ ক্ষেত্রেই প্রতারিত হতে হয় ক্রেতাদের। এই নিয়ে বেশ কয়েকবার সমস্যার সন্মুখীন হতে হয়েছে সেলিব্রিটিদের। অধিকাংশ সময়ই প্রতারনার দায় তাঁদের ওপরই বর্তায়। সঠিক খোঁজ না নিয়ে কেবল আর্থিক লাভের জন্যই এই ধরনের বিজ্ঞাপনে সাত পাঁচ না জেনে মুখ দেখিয়ে থাকেন তারকারা। এবার সেই সমস্যাতেই ফাঁসলেন গোবিন্দা-জ্যাকি। 

বেশ কয়েকবছর আগে একটি ব্যথার তেলের হয়ে বিজ্ঞাপন দিয়েছিলেন তাঁরা। উত্তরপ্রদেশের মুজাফ্ফরনগরের বাসিন্দা অভিনব আগারওয়াল সেই তেলটি কিনেছিলেন। সেখানে প্রতিশ্রুতি দেওয়া হয় ১৫ দিনের মধ্যে যদি ব্যথা না কমে, তাহলে ৩ হাজার ৬০০ টাকা ফেরত দেওয়া হবে। কিন্তু ব্যথা না কমলে সেই পরিমান অর্থ ফেরতও দেওয়া হয় না আবেদনকারীকে। ফলে প্রতারিত ব্যক্তি মামলা করে থানায়। তারই শুনানীতে এবার আর্থিক জরিমানার সন্মুখীন হতে হয় সংস্থা সহ দুই অভিনেতাকে। প্রতারিত ব্যক্তিকে দেওয়া হবে ২০ হাজার টাকা, ৩ হাজার ৬০০ টাকা সহ মামলা চালানোর টাকা।