এপার-ওপার দুই বাংলাকেই মুগ্ধ করেছেন তিনি। বাংলাদেশের অভিনেত্রী হয়ে কাজ শুরু করলেও এখন টলিউডের অন্যতম অভিনেত্রী হলেন জয়া আহসান। একের পর এক ছবি দিয়ে তিনি মুগ্ধ করেছেন দর্শকদের। এবার তিনি জুটি বাঁধতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-এর সঙ্গে। 

সম্প্রতি মুক্তি পেয়েছে পরিচালক অতনু ঘোষের ছবি 'রবিবার'-এর পোষ্টার। সেই ছবিতেই দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জয়া আহসান-কে। ইতিমধ্যে ছবিটির শ্যুটিং ও শুরু হয়ে গিয়েছে। অভিনেত্রী তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন নতুন ছবির পোষ্টার মুক্তির খবর। জয়ার কথায় তাঁর প্রসেনজিৎ-এর সঙ্গে কাজ করার ইচ্ছে অনেকদিন ধরেই, এই প্রজেক্ট এর হাত ধরে তাঁর সেই স্বপ্ন সত্যি হতে চলেছে। অন্যদিকে প্রসেনজিৎ-ও জানিয়েছেন এই ছবি বাংলা ইন্ডাস্ট্রিতে বড় ছাপ ফেলতে চলেছে। এর আগে অতনু ঘোষের ছবিতে তাঁরা দুজনেই কাজ করলেও একসঙ্গে জুটি বাঁধেননি। তবে একসঙ্গে 'রবিবার' ছবিটিতে তাঁদের দেখা যাবে। মূলত সর্ম্পকের চিত্র উঠে আসবে সিনেমাটিতে। প্রসেনজিৎ-কে দেখা গিয়েছে 'ময়ূরাক্ষী' ছবিতে। এছাড়া জয়া-কে দেখা গিয়েছে 'বিনিসুতো' ছবিটিতে,যেখানে তাঁর বিপরীতে ছিলেন ঋত্বিক। 

<

p> 

প্রসঙ্গত সৌমিত্র ও প্রসেনজিৎ অভিনীত 'ময়ূরাক্ষী' ছবিটি ৬৫-তম জাতীয় পুরষ্কার জিতে নিয়েছিল। বাবা ও ছেলের গল্প নিয়ে তৈরি হয়েছিল 'ময়ূরাক্ষী' ছবিটি। অন্যদিকে অতনু ঘোষের বাকি ছবিগুলিও প্রশংসা পেয়েছিল সিনেমা মহলে।