কলকাতা চলচ্চিত্র উত্সবে নেতাজি ইন্দোরে চাঁদের হাট। উত্সবের উদ্বোধনীতে কলকাতায় শুক্রবার সকালেই এসে উপস্থিত হয়েছিলেন মহেশ ভাট, রাখী গুলজার এবং শাহরুখ খান। মঞ্চে উঠে প্রদীপ জ্বালিয়ে সকলেই এদিন নিজ নিজ বক্তব্য রাখলেন। তবে সব থেকে বেশি যা নজর কাড়ল তা হল এদিনের শাহরুখ খান ও মমতা বন্দ্যোপাধ্যায়ের খুনসুটি। 

যতবারই ডাক পাঠানো হয়েছে কলকাতার ডাকে সারা দিয়েছেন কিং খান। গর্বের সঙ্গে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বললেন মঞ্চে উঠে। তাঁর ডাকে সকলেই সারা দিয়েছেন। তবে বছর ভিত্তিতে এক একবার অতিথির তালিকায় থাকেন এক একজন। তবে সেই তালিকা থেকে ছুটি নেই শাহরুখ খানের। মজার ছলেই এদিন মুখ্যমন্ত্রী বলেন-'শাহরুখ নো ছুট্টি, ইফ ইউ ডু দ্য ছুট্টি, আই উইল ডু দ্য কাট্টি'। আকারে ইঙ্গিতে তিনি থাকছেন বলেই জানালেন শাহরুখ। 

 

 

অনুষ্ঠানে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, 'অমিতাভ বচ্চন আসতে পারেননি, কারণ তিনি অসুস্থ যোগাযোগ করেছেন, আমি সকলের কাছে কৃতজ্ঞ। যাঁরা রয়েছে বাংলা চলচ্চিত্র জগতের তাঁদের সকলকে ধন্যবাদ। শাহরুখ আমার ভাইয়ের মত, বাংলা চলচ্চিত্র জগতের একশো তম বর্ষে এসে এদের পাশে পেয়ে ভালো লাগছে। আজ এখানে আমরা অনুষ্ঠান করছি, একদিকে নবনীতা দেবসেন চলেগিয়েছেন, আমরা শোকস্তব্ধ। সকলেই বলেছেন আমাদের ফিল্মফেস্টিভ্যাল কত সুন্দর তা সকলেই বলেছেন। রাজের অধিনে থাকা টিমেরই এই কৃতিত্ব।' এখানেই শেষ নয়, সকলকে দুর্গাপুজোয় কলকাতায় নিমন্ত্রণও জানালেন এদিন মমতা বন্দ্যোপাধ্যায়।