পাকিস্তানের বিয়েতে গান গেয়ে রোষের মুখে পড়লেন মিকা সিং। সম্প্রতি কাশ্মীরে বিলোপ হয়েছে ৩৭০ ধারা। বাতিল হয়েছে উপত্যকার বিশেষ মর্যাদা। জম্মু-কাশ্মীর ও লাদাখ এখন পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল। 

ভারত সরকার এই  সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই দুই দেশের মধ্যে সমস্ত রকমের বাণিজ্যিক আদান প্রদান বন্ধ হয়ে গিয়েছে। এমনকী সমঝোতা এক্সপ্রেসের চলাচলও বন্ধ হয়েছে দুই দেশের মধ্যে। কিন্তু এর মাঝেই পাকিস্তানের এক প্রভাবশালী ব্যবসায়ীর বিয়েতে গিয়ে গান গেয়েছেন মিকা সিং। এই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পরভেজ মুশারফ। দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কে এত অশান্তি থাকার পরেও মিকা কী ভাবে পাকিস্তানে গিয়ে গান গাইলেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। 

আরও পড়ুনঃ মোদী-শাহকে গালিগালাজ! হার্ড কৌরকে কড়া শাস্তি দিল টুইটার

এই বিয়ের অনুষ্ঠানের বেশ কিছু ভিডিও সামনে আসতেই মিকা রোষের মুখে পড়েছেন। গত ৮ অগাস্ট পাক কোটিপতির মেয়ের বিয়েতে গান গাইতে যান তিনি। সেই বিয়ের আসর থেকেই বেশ কিছু ভিডিও ছড়িয়ে পড়ে।

তবে শুধু ভারতেই নয়, পাকিস্তানের সরকারের সমালোচনাতেও মেতেছেন ওই দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি। এই রাজনৈতিক দলগুলির দাবি, কী ভাবে ভারতের একজন শিল্পী এসে পাকিস্তানে অনুষ্ঠান করে গেলেন। 

প্রসঙ্গত, পাকিস্তানে মিকা সিং-এর ভক্তের সংখ্যা কম নয়। আর তাই তাঁর ডাক পড়েছিল। তবে এদেশের ভক্তরা আবার তাঁর উপরে চটেছেন। যদিও মিকা এ বিষয়ে কিছু বলেননি।