যাদবপুর কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়ী হয়ে সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন মিমি চক্রবর্তী। সাংসদ নির্বাচিত হওয়ার পরে প্রথমবার বারুইপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখলেন মিমি। বুধবার বিশ্ব পরিবেশ দিবস। তাই পরিবেশকে কী ভাবে সুস্থ রাখা যায় সে সব নিয়েও কথা বললেন তারকা সাংসদ। 

এদিন বারুইপুরের বিভিন্ন জায়গা ঘুরে দেখে মিমি জানান, তিনি এলাকার মানুষের সঙ্গে কথা বলেছেন। বারুইপুরের উন্নয়ন নিয়েও তিনি ভাবছেন। এই দিন এলাকা ঘুরে দেখার সঙ্গে মিমি গাছও লাগান। নিজে হাতে গাছ রোপণ করে সেই গাছের নাম করণ করেন নিজেই। গাছ লাগিয়ে মিমি  বলেন, "এই গাছের নাম মিমি গাছ।" 

মিমি বারুইপুরের মানুষের উদ্দেশে বলেন, "আমাদেরকেই পরিবেশের সুরক্ষার দিকটা দেখতে হবে। আপনারা সেই জন্য বেশি করে গাছ লাগান।" 

মিমি চক্রবর্তী বলেন, "আমরা সবাই অনেক বড় বড়  কাজের কথা বলি। কিন্তু এর মাঝে ছোট ছোট কাজগুলির কথা ভুলেই যাই। সেগুলির দিকে নজর রাখতে হবে। আমরা কলকাতায় থাকি বলে সেভাবে গাছ লাগাতে পারি না। কিন্তু এই সব জায়গায় আমরা সহজেই গাছ লাগাতে পারি।" 

এছাড়াও বারুইপুরের মানুষের অন্যান্য কী কী সমস্যা রয়েছে, তা-ও ঘুরে দেখেছেন মিমি। মিমি জানান, "এখন থেকেই জায়গা পরিদর্শন করে না দেখলে বুঝতে পারব না। আমি এখানকার কী কী সমস্যা তা গোড়া থেকে বুঝতে চাইছি।  ইদ উপলক্ষে নব নির্বাচিত সাংসদ এদিন শুভেচ্ছা জানান। "