৮ নভেম্বর শুরু হল কলকাতা চলচ্চিত্র উৎসব ২০১৯। চলতি বছরে তা ২৫তম বর্ষে পদার্পণ করল। ফলে তার উপস্থাপনা থেকে শুরু করে তারকাদের উপস্থিতি সবদিক থেকে নজর কাড়ল শুক্রবারের সন্ধ্যা। দেশ-বিদেশের অতিথি থেকে শুরু করে এক ঝাঁক টলি পাড়ার অভিনেতা-অভিনেত্রীর সমাবেশ ঘটল এদিন সন্ধ্যায়। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এদিন শুরু হল কলকাতা চলচ্চিত্র উৎসব। বিশেষ অতিথির আসন গ্রহণ করেছিলেন শাহরুখ খান, রাখী গুলজার, সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহেশ ভাট। টলিউড তারকাদের মধ্যে এদিন সন্ধ্যায় যাঁরা নজর কাড়লেন তাঁরা হলেন, দেব, কোয়েল মল্লিক, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, বাধবী মুখোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, অরিন্দম শীল, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রুক্মিনী মৈত্র, প্রিয়ঙ্কা সরকার, পাওলি দাম, সন্দীপ রা, আবির চট্টোপাধ্যায় সহ আরও অনেকেই। অনুষ্ঠান সঞ্চালনার দ্বায়িত্বে ছিলেন যিশু সেনগুপ্ত ও পরমব্রত চট্টোপাধ্যায়। 

 

 

এদিন বিকেল চারটে প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন হয় চলচ্চিত্র উৎসবের। রাজ চক্রবর্তীর পরিচালনায় গোটা বিষয়টা এদিন সাজিয়ে তোলা হয়েছে। এবছরই প্রথম দ্বায়িত্ব পান রাজ চক্রবর্তী। আর প্রথম বলেই ছক্কা মারলেন পরিচালক। সকলের নজর কেড়ে এদিন সন্ধ্যায় যেভাবে সেজে উঠেছিল নেতাজি ইন্দোর, তা দেখে প্রত্যেকেই একবাক্যে বলে উঠলেন, এমন আয়োজন ভারতের কোনও চলচ্চিত্র উৎসবেই দেখা যায় না।