Asianet News Bangla

জন্মদিনেও ব্যস্ত পরিচালক, আসতে চলেছে সন্দীপ রায় পরিচালিত প্রফেসর শঙ্কু

জন্মদিনে শ্যুটিং-এ ব্যস্ত সন্দীপ রায়

প্রফেসর শুঙ্কু নিয়ে কাজ চলছে পুরো দমে

ডিসেম্বরে মুক্তি পাবে এই ছবি

বড় পর্দায় প্রথম আত্মপ্রকাশ এই চরিত্রের

Sandip Roy busy on his Birthday with shooting
Author
Kolkata, First Published Sep 8, 2019, 2:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতিবছরই পালা করে শীতের ছুটিতে বড় পর্দায় হানা দেয় কোনও না কোনও গোয়েন্দা। এবার সেই তালিকায় যোগ দিতে চলেছেন প্রফেসর শঙ্কু। ছবির খবর অনেক আগেই প্রকাশ্যে নিয়ে এসেছিলেন পরিচালক সন্দীপ রায়। হাতে মাত্র আর তিন মাস। ফলে এখন তড়িঘড়ি ছবির কাজ শেয করার কথা মাথায় রেখেই ব্যস্ত রয়েছেন পরিচালক। পর্দায় প্রফেসর শঙ্কু এই প্রথম আসতে চলেছেন। 

আরও পড়ুনঃ বিতর্ক উষ্কে প্রকাশ্যে গুমনামী-র ট্রেলার, মুখার্জি কমিশন থেকে আজাদ হিন্দ ফৌজ, বাদ রইল না কিছুই

রবিবার সন্দীপ রায় ৬৬ তম জন্মদিন পালন করলেন সন্দীপ রায়। কিন্তু বাড়ি বসে ছুটির মেজাজে নয়, হাতে এখ একাধিক কাজ, সেই দিকেই কড়া নজর পরিচালকের। সত্যজিৎ রায়ের গল্প অবলম্বনেই তৈরি এই ছবির নাম প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো। গল্পের নামের খানিক বদল ঘটে এই ছবিতে। মূল গল্পের নাম নকুড়বাবু ও এল ডোরাডো। যেখানে নকুড়বাবুর ভবিষ্যৎ দেখতে পাওয়ার ক্ষমতার ওপর নির্ভর করেই পাড়ি দেওয়া এল ডোরাডোর পথে।

কেন এতদিন ভাবা হল না এই চরিত্রকে নিয়ে, কারণ হিসেবে কয়েকটি বিষয় তুলে ধরাই যায়। প্রফেসর শঙ্কুর অধিকাংশ গল্পই বিদেশে, উন্নতমানের প্রযুক্তিরও প্রয়োজন ছবিটি তৈরি করতে। বর্তমানে বাংলা চলচ্চিত্র জগতের বিস্তর পরিবর্ত ঘটেছে, যেখানে আমাজন অভিযান, ইয়েতি অভিযানের মতন ছবি তৈরি হচ্ছে, ফলেই আর বাদ পরলেন না বিজ্ঞানী। ছবির শ্যুটিং অধিকাংশটাই হয় আমাজন, আফ্রিকায়।

আরও পড়ুনঃ নকশিকাঁথা-র শবনম বাস্তবে কেমন, দেখুন মানালির কিছু অদেখা ছবি

সত্যজিৎ রায়-এর জন্মদিন উপলক্ষ্যে ছবির পোস্টার বার করেছিলেন সন্দীপ রায়। মূখ্য চরিত্রে অভিনয় করছেন ধৃতিমান চট্টোপাধ্যায়। আগামী ২০ ডিসেম্বর এই ছবি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। 

Follow Us:
Download App:
  • android
  • ios