বর্তমানে রাজনীতি থেকে শুরু করে পাড়ার মোড়ের চায়ের দোকান, ধর্ম-জাত-পাতের আলোচনাই যেন প্রাধান্য হয়ে দাঁড়াচ্ছে। এমনই এক পরিস্থিতিতে নিজের ধর্ম নিয়ে মুখ খুললেন শাহরুখ খান। জানালেন তাঁর পরিবারের ধর্মের সমীকরণটা ঠিক কীরকম। তাঁর স্ত্রী হিন্দু কিন্তু তিনি নিজে মুসলমান। সন্তানদের তিনি কোনও খাতে ফেললেন!

আরও পড়ুনঃ মহিলাকর্মীকে বেধড়ক মার, সিসিটিভি ফুটেজের জেরে বিপাকে নাসিরুদ্দিনের মেয়ে

২৬ জানুয়ারি দিনভর সোশ্যাল মিডিয়ায় ঘুরে ফিরল এই একটাই ভিডিও। যেখানে ধর্ম নিয়ে মুখ খুললেন খোদ শাহরুখ খান। যখন গোটা দেশ প্রশ্ন বাণে জর্জরিত, ঠিক তখনই শাহরুখ খানের সাড়া জাগানো এই বার্তা মন কাড়ল অনেকেরই। সম্প্রতি এক রিয়ালিটি শো-তে হাজির হয়েছিলেন শাহরুখ খান। সেখানেই কথা প্রসঙ্গে তিনি জানান, তাঁর পরিবারে দুই ধর্ম, তিনি নিজে মুসলমান, তাঁর স্ত্রী গৌরী হিন্দু, এবং তাঁদের সন্তানেরা হিন্দুস্তানী, অর্থাৎ ভারতীয়। 

 

 

সম্প্রতি সংশোধনী নাগরিকত্ব আইন নিয়ে তোলপাড় হয়েছে গোটা দুনিয়া। তখনই যেন নতুন করে ধর্মের তরজা নিয়ে মেতে ছিলেন সকলেই। সেই সময়ই ভারতের নাগরিকত্বকে প্রাধান্য দিতে গিয়ে অনেকেই প্রকাশ্যে বলেছিলেন, তাঁদের পরিচয় একটাই, তাঁরা ভারতীয়। সেই পথেই হাঁটলেন এবার শাহরুখ খান। যদিও এই ভিডিও প্রকাশ্যে আসার পরই প্রশ্ন ওঠে, তবে সন্তানদের স্কুলে ভর্তির সময় ধর্মের জায়গায় আপনি কী লেখেন! বর্তমানে কিং খানের এই ভিডিও-ই সাড়া ফেলল গোটা দেশে।