পর্দায় ছবির শুরুতেই উঠে আসে অভিনেতা বা পরিচালকের কণ্ঠ-ধুমপান স্বাস্থের পক্ষে ক্ষতিকারক। আর সেই ছবিই যদি কারণ হয় ধুমপানের, তখন বিপাকে পড়তে হয় অভিনেতাকে। এমনই এক পরিস্থিতির সন্মুখিন এখন অভিনেতা শাহিদ কাপুর। পুরো দমে চলছে তার নতুন ছবি কবির সিং-এর শ্যুটিং। ছবির মূখ্যভূমিকায় অভিনয় করছেন শাহিদ কাপুর।

তামিল ছবি অর্জুন রেড্ডি-র অনুকরণে তৈরি এই ছবি। দুই ক্ষেত্রেই পরিচালক ছিলেন সন্দীপ ভানগা। ছবিতে কবির সিং-এর চরিত্রে দর্শক পাবেন বলিউড তারকা শাহিদ কাপুরকে। সমস্যা সেখানেই। পর্দার কবির সিং একজন ডাক্তারী পাঠরতা ছাত্র, যে বান্ধবীর প্রতারণার ধাক্কা সহ্য করতে না পেরে ক্রমেই নেশায় আশক্ত হয়ে পরে। শাহিদ কাপুরের পক্ষে এ চরিত্রে মানিয়ে নেওয়া ছিল বেজায় কষ্ঠসাধ্য। এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি জানান, তিনি কোনও রকমভাবেই নেশার সঙ্গে যুক্ত নয়। কিন্তু ছবির চরিত্রের তাগিদে এক এক দিনে প্রায় ২০টি মত সিগারেট তাকে খেতে হয়। যার একঝলক ইতিমধ্যেই প্রকাশ পাওয়া ছবির ট্রেলারে ধরা পরেছে। 

যদিও বা তা নিজের ক্ষেত্রে মানিয়ে নেওয়া সম্ভব, কিন্তু সন্তানের প্রতি দায়বদ্ধতার কথা মাথায় রেখে প্রতিদিন বাড়ি ফেরার আগে প্রায় ২ ঘন্টা ধরে স্নান করেন এই তারকা। যাতে বাড়ি ফিরে অনায়াসে তিনি সন্তানের সঙ্গে সময় কাটাতে পারেন। পরিবার ও শ্যুটিং ফ্লোর-এ দুই ক্ষেত্রেই তিনি নিজের ভূমিকা এভাবেই যত্নসহকারে পালন করায় নজর কাড়লেন সকলের।