Asianet News BanglaAsianet News Bangla

সায়ন্তন ঘোষালের আসন্ন ছবিতে ভানু বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করবেন শাশ্বত চ্যাটার্জি

ভানু বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করবেন শাশ্বত চ্যাটার্জি। এছাড়াও অন্যান্য ছবিতে ঋত্বিক ঘটক ও উত্তম কুমারের চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা।

Shaswat Chatterjee to play the role of Bhanu Banerjee in Sayantan Ghosals upcoming film anbsd
Author
First Published Aug 26, 2022, 5:27 PM IST

কিংবদন্তি অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করবেন শাশ্বত চ্যাটার্জি। ২৬ আগস্ট ২০২২ ভানু বন্দ্যোপাধ্যায়ের ১০১ তম জন্মবার্ষিকী। এই উপলক্ষকে চিহ্নিত করতে, ভানু বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে শাশ্বতর প্রথম চেহারা প্রকাশিত করা হয়েছে। ফটোগুলিতে শাশ্বতকে আশ্চর্যজনকভাবে ভানু বন্দোপাধ্যায়ের মত দেখতে লাগছে। আগামী বছরের এপ্রিলে মুক্তি পাবে সায়ন্তন ঘোষাল পরিচালিত ‘যমালয়ে জীবন্ত ভানু’। রিপোর্ট অনুযায়ী,' যমালয়ে জীবন্ত ভানু ' ভানু বন্দোপাধ্যায়ের আইকনিক চলচ্চিত্র যমালয়ে জীবনতো মানুষ - এর একটি শ্লেষ - অভিনেতার বায়োপিক নয়। ভানু স্বর্গে পৌছালে কি হয় তার একটি গল্প বলবে। গল্পটি হবে ভানুকে নিয়ে – তার বিখ্যাত এবং সবচেয়ে জনপ্রিয় সিনেমার দৃশ্য, জাদু মুহূর্ত এবং সংলাপ নিয়ে। ভানুর অমর সংলাপগুলি, যেমন সারে চুয়াত্তরের 'মাসিমা, মালপো খামু' এবং অন্যান্য সংলাপগুলো, এই ছবিতে পুনরাবৃত্তি হবে। এছাড়া গল্পটি সেই সোনালী যুগের অসাধারণ কিছু অভিনেতাকে নিয়ে আসবে। নির্মাতাদের মতে, ছবিটি দর্শকদের স্মৃতির গলিতে নস্টালজিক যাত্রার মধ্য দিয়ে নিয়ে যাবে।ভানু চরিত্রে অভিনয় করার আগে শাশ্বত চ্যাটার্জি মেঘে ঢাকা তারা ছবিতে ঋত্বিক চক্রবর্তী এবং অচেনা উত্তম ছবিতে উত্তম কুমারের উপর ভিত্তি করে তৈরি একটি চরিত্রে অভিনয় করেছিলেন।

একটি সাক্ষাত্কারে, অভিনেতা বলেছিলেন যে ভানু বন্দ্যোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করা একটি চ্যালেঞ্জ। ভানু বন্দ্যোপাধ্যায়ের মতো একটি আইকনিক চরিত্রে অভিনয় করলে দর্শকদরা ভালভাবে নিরীক্ষণ করতে পারেন। যদিও ছবিটি নিয়ে তেমন কিছু জানাতে পারেননি তিনি।ছবি প্রসঙ্গে জানতে চাইলে পরিচালক সায়ন্তন বললেন, 'প্রচুর বাঙালির মতো আমিও ভানু বন্দ্যোপাধ‌্যায়ের ফ‌্যান। সেই বাঙালি আবেগকে ছুঁয়ে ছবিটা করতে চাই। ‘যমালয়ে জীবন্ত মানুষ’ ছবিটাকে তো ছুঁয়ে যাবই, সেই সঙ্গে নানা গল্পের রেফারেন্স নিয়ে এখনকার দিনের একটা ছবি করতে চলেছি। যেখানে ‘ভানু বন্দ্যোপাধ‌্যায়’ একটা চরিত্র। সেই চরিত্রে শাশ্বত চট্টোপাধ‌্যায় থাকবেন। আমরা লুক সেট করেছি। তার রেজাল্ট খুবই এক্সাইটমেন্ট তৈরি করেছে। এই ছবিটা ফ‌্যান্টাসি-কমেডি জনারেরই হবে। ওঁর প্রতি এটা আমাদের শ্রদ্ধার্ঘ‌্য। সেই জন‌্যই ১০১তম জন্মদিন উপলক্ষে আমাদের এই ঘোষণা এবং এই ছবিটার সঙ্গে ‘যমালয়ে জীবন্ত মানুষ’-এর একটা যোগ অবশ‌্যই থাকবে। যা বাঙালির সেই নস্টালজিয়াকে হিট করবে বলেই আমার ধারণা। খুব যত্ন নিয়ে আমরা এখন গল্পটা লিখছি। একটু সময় নিতে চাই। সে জন‌্য গল্প নিয়ে এখনই খুব বেশি বলতে চাইছি না। সামনের বছরের শুরুতে শুটিং শুরু করব।'

আরও পড়ুনঃ 

ভোজপুরি অভিনেত্রী অক্ষরা সিং এর সঙ্গে আফাট গানে নেচেছেন বিজয় দেবেরাকোন্ডা

ইডির অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য জানালেন যাদবপুরের বাড়িতেই রয়েছেন তিনি

দক্ষিণী ছবি গল্প তৈরী করে যেখানে বলিউড ছবি কেবল তারকাদের বিক্রি করে, কেন একথা বললেন অনুপম খের

শাশ্বতর মেকআপ করেছিলেন বাংলার প্রস্থেটিক মেকআপ শিল্পী সোমনাথ কুন্ডু। অনীক দত্তের অপরাজিততে সোমনাথ জিতু কামালকে যেভাবে সত্যজিৎ রায়ের মতন মেক আপ করেছিলেন তা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। বেশ কয়েকজন সমালোচকের মতে, তার মেকআপ ছবিটির সাফল্যের অন্যতম স্তম্ভ হিসেবে চিহ্নিত। এর আগে, তিনি মহাশ্বেতা দেবীর উপর ভিত্তি করে একটি চরিত্র মহানন্দার যার চরিত্রে গার্গী রায়চৌধুরী অভিনয় করেছিলেন, তার মেক আপও করেছিলেন। এবং নেতাজি সুভাষ চন্দ্র বসুর উপর ভিত্তি করে তৈরি গুমনামিতে প্রসেনজিৎ চ্যাটার্জির মেক আপ করেছিলেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios