চলচ্চিত্র জগত থেকে অবশেষে নিজেকে সরিয়ে নিয়েছেন জাইরা ওয়াসিম। দঙ্গল খ্যাত এই অভিনেত্রীর এহেন সিদ্ধান্তে রীতিমত বিতর্কের ঝড় উঠেছে বলিউডে। হঠাৎ করে নিজেকে ছবির জগত থেকে এভাবে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত অবাক করেছে সকলকে। তবে অনেকেই এই সিদ্ধান্তকে ভালোভাবে নেননি। 

লেখিকা তসলিমা নাসরিন ও এই বিষয়ে এবার মুখ খুললেন। তিনিও জাইরার এরকম সিদ্ধান্তে অবাক হয়ে টুইট করেছেন, আল্লাহর উপর থেকে বিশ্বাস ভেঙ্গে যাচ্ছে বলে বলিউডের প্রতিভাবান অভিনেত্রী জায়রা ওয়াসিম অভিনয় ছেড়ে দিতে চান। কি অদ্ভুত সিদ্ধান্!। মুসলিম সম্প্রদায়ের কত প্রতিভাবান কত প্রতিভা এভাবে বোরখার অন্ধকারে চলে যাচ্ছে।

 

 


এই নিয়ে আরও একটি টুইট করেন তসলিমা। তিনি লেখেন ধর্ম সব সময় মহিলা বিরোধী। যে ধর্ম নারীদের সঙ্গে এভাবে আচরণ করে তাকে কোন মহিলার বিশ্বাস করা উচিত নয়। ধর্মকে ত্যাগ করো পুরুষতন্ত্রের বিরোধিতা করো। নারী বিদ্বেষ এর সঙ্গে লড়াই করো। 

জাইরা এমনকি ধর্ম সম্পর্কে এক জায়গায় বলেছেন যে, চলচ্চিত্র জগতে তাঁর যাত্রা খুবই ক্লান্তির ছিল। এমনকী নিজেকে চলচ্চিত্র জগতে বেমানান বলেও দাবি করেন এই অভিনেত্রী। 

অভিনেত্রী রবিনা ট্যান্ডন এই সিদ্ধান্তে অবাক হয়েছেন। রবিনা রীতিমতো অসন্তোষ প্রকাশ করে টুইট করেছেন, দুটো ছবি করে অকৃতজ্ঞের মত এই চলচ্চিত্র জগত থেকে বেরিয়ে গেলে খুব একটা কিছু এসে যায় না। কিন্তু তারা ভালোভাবে এই ইন্ডাস্ট্রি থেকে বেরিয়ে যাবেন এবং এই ধরনের মন্তব্য নিজেদের কাছেই রাখবেন এটুকুই কাম্য। 

প্রসঙ্গত বলিউডে এখনো পর্যন্ত দঙ্গল এবং সিক্রেট সুপারস্টার এই দুই ছবিতে অভিনয় করেছেন জাইরা ওয়াসিম। দঙ্গল ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন জায়রা। এই কাশ্মীরি অভিনেত্রী দুটি ছবিতে অভিনয়ের জন্যই প্রশংসা পেয়েছেন। কিন্তু তারপরেও এভাবে সিনেমা জগতে ইতি টানায় রীতিমতো হতভম্ব তারকারা।