ছক ভাঙার গল্পে ছক ভেঙেই অভিনয় করতে দেখা গেল অভিনেতা দেবকে। বিগত কয়েকবছর ধরেই ছবির বিষয়বস্তু, থেকে শুরু করে ছবির চরিত্র, আমুল বদলের পথেই হাঁটতে দেখা গিয়েছে অভিনেতা দেবকে। কখনও বিষয় হয়ে উঠেছে সমাজ সচেতনা, কখনও বা বিষয় হয়ে উঠতে দেখা গিয়েছে সোশ্যাল ক্রাইম। এবার নিখাদ এক ভালোবাসার গল্প নিয়ে হাজির হচ্ছেন দেব, সঙ্গে সৌমিত্র চট্টোপাধ্যায়। 

সামাজিকতার দিক থেকে এই ছবিও যথেষ্ট প্রাসঙ্গিক। যেখানে অধিকাংশ অংশ জুড়েই দেখা মেলে পোস্ত, গোত্র ছবির প্রভাব। তবে সাঁঝবাতি ছবির গল্প বলার ধরণ এক হলেও প্রেক্ষাপট বেশ খানিকটা আলাদা। শনিবারই প্রকাশ্যে এসেছে ছবির টিজার। সেখানেই চরিত্রদের সঙ্গে দেখা মেলে এক ঝলক। ছবির পরিচালনায় রয়েছেন লীনা। প্রবীণ নাগরিকদের জীবনের অনেক ওঠা পড়ার স্মৃতির কোলাজই এই ছবি।

এক মিনিটের টিজারে প্রথমেই দেখা যায় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। যাঁর মনের কোনে জমে রয়েছে হাজারো অভিমান। সন্তানদের প্রতি বিশ্বাস, ভরসা, সবই তাঁর তলানিতে এসে ঠেকেছে। তখন তাঁর একমাত্র অবলম্বণ দেব। দেব তাঁর নিজের সন্তান নন। ফলে তাঁর প্রতিও তাঁর বিশ্বাস করতে ভয়। অজান্তেই প্রশ্ন জাগে, ছেলে চলে যাবে না তো! ভালোবাসার অভিমান জমে পাহাড় বোধ হয় এমন করেই হয়। সেই গল্পই ফুঁটে উঠবে সাঁঝবাতি ছবির মাধ্যমে।