ওড়িশায় তাণ্ডব সেরে এবার বাংলার দিকে ধেয়ে আসছে বিধ্বংসী ঝড় ফণী। আজ রাতেই আছড়ে পড়বে এই সুপার সাইক্লোন। যদিও কিছুটা শক্তি কমিয়ে বাংলায় আগমন হবে ফণীর। তবুও আতঙ্কে ভুগছে এ রাজ্য়ের মানুষ। 

আবহাওয়া দফতর জানিয়েছে, ৯০ থেকে ১০০ কিলোমিটার বেগে বাংলায় আছড়ে পড়বে ফণী। রাজ্য় জুড়ে জারি হয়েছে সর্তকতা। নবান্নর কনট্রোল রুমও ২৪ ঘণ্টার জন্য় চালু থাকবে বলে জানা গিয়েছে। এর মধ্য়ে ভক্তদের ভরসা দিতে ও পাশে থাকতে টলিউডের তারকারাও সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করেছেন। 

সোশ্যাল মিডিয়া অ্য়াকাউন্ট ঘাঁটলেই জানা যায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্য়ায় পোষ্য়প্রেমী। তাই শুধু মানুষের জন্য় নয়, অবলা প্রাণীদের কথা মাথায় রেখে তিনি টুইট করেছেন, ''ফণী  যখন তখন কলকাতায় আছড়ে পড়বে। আমার অনুরোধ, যারা কুকুর ভালবাসেন বা ভালবাসেন না, তারা দয়া করে ২-৩ দিনের জন্য় বাড়ির দরজা খোলা রাখুন। বাড়ির রক্ষীকে বলে রাখুন, তিনি যেন রাস্তার অবলা প্রাণীদের ভিতরে আসতে দেন। ''   


ভোটের প্রচারের ব্য়স্ততার মধ্য়েও  মিমি চক্রর্বতী টুইট করেছেন। তিনিও একই রকম পশুপ্রেমী। মিমি লিখেছেন,'' প্রত্য়েককে বাড়ির ভিতরে থাকতে অনুরোধ করছি। আতঙ্কিত হবেন না। সাবধানে থাকুন আর রাস্তার অবলা প্রাণীদের আশ্রয় দিন।''

ভোটের ব্য়স্ততার মধ্য়ে টুইটার ফলোয়ারদের উদ্দেশে নুসরতও টুইট করেছেন,'' সাবধানে থাকুন। অন্য়দের সাবধানে রাখুন। আর দয়া করে গুজব ছড়াবেন না।'' 

দেব তথা দীপক অধিকারী ভক্তদের দিকে সাহায্য়ের হাত বাড়িয়ে লিখেছেন, ''বিপর্যয়কে মোকাবিলা করতে হবে সকলে মিলে একসঙ্গে। বিদ্যুৎ-এর তার, উঁচু দেওয়াল এসবের কাছে থাকবেন না।বাচ্চাদের সামলে রাখুন।প্রবল ঝড় থেকে বাঁচার জন্য স্কুলবাড়িতে আশ্রয় নিন। ভালো থাকুন। বিপন্ন মানুষ কে সাহায্য করুন।'' তিনি হেল্পলাইন নম্বরও শেয়ার করেছেন। 

এছাড়াও, টলিউডের তারকা কোয়েল, শুভশ্রী গঙ্গোপাধ্য়ায়, জিৎ, প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়, বিক্রম চট্টোপাধ্য়ায়, প্রিয়ঙ্কা সরকার ভক্তদের টুইট করে সাবধান থাকার র্বাতা দিয়েছেন। 

আজ রাতে বাংলায় আছড়ে পড়বে ফণী। বাড়বে বৃষ্টিপাতেরও পরিমাণ। শনিবার রাত থেকে ফণী র্দুবল হয়ে বাংলাদেশের দিকে রওনা দেবে। রাজ্য় সরকার থেকেও এই মুহূর্তে প্রত্য়েককে সাবধান ও সচেতন থাকার বিভিন্ন র্নিদেশ দেওয়া হয়েছে। বিভিন্ন এলকায় মাইকিং-এর মাধ্য়মে সচেতন করা হয়েছে।