করোনার প্রকোপ রুখতে গোটা বিশ্ব জুড়ে চলছে এক অঘোষিত যুদ্ধ। একের পর এক সেক্টরে নেমে আসছে ধ্বস। আর্থিক সংকটের মুখে সাধারণ মানুষ। এমনই পরিস্থিতিতে লক ডাইন ঘোষণা করা হয়েছে কেন্দ্রিয় সরকারের পক্ষ থেকে। প্রাথমিকভাবে এই লক ডাউন চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। কিন্তু দেশ যে পথে এগোচ্ছে, সেই দিকে নজর দিয়ে এখন বোঝা দায় পরিস্থিতি স্বাভাবিক হতে আর কত সময় লাগবে। 

আরও পড়ুন-হাতে শাঁখা-পলা পরে পোষ্যর সঙ্গে বেদম নাচে মত্ত ঐন্দ্রিলা, দুরন্ত গতিতে ভাইরাল ভিডিও

এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত দেশের প্রায় ২৯০০ মানুষ। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮। দেশে এমনই ছবি যখন উঠে এল  সকলের সামনে তখনই প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করে চলেছেন বেশ কিছু মানুষ। যাঁদের প্রতিটা পদক্ষেপই প্রশংসার দাবিদার। তাঁদের মধ্যে অন্যতম হলেন ডাক্তার, পুলিশ, ব্যাঙ্কের কর্মী, সাংবাদিক ও সাফাইকর্মীরা। এমনই ছবি ধরা দিল  বিদ্যার  বাড়ির  সামনে। 

 

 

আরও পড়ুন-'গেঁন্দাফুল' চ্যালেঞ্জ এবার টিকটকে, হট প্যান্টেই বাজিমাত বঙ্গতনয়ার

লক ডাউনে গৃহবন্দি সকল তারকা। তাঁদের মধ্যে রয়েছেন বিদ্যা বালানও। নেই শ্যুটিং-এর ব্যস্ততা। ঘুম থেকে উঠে বারান্দাতে দাঁড়িয়ে তিনি দেখেন, এক মহিলা বাড়ির সামনে পড়ে থাকা আবর্জনা তুলে নিয়ে যাচ্ছেন। তাঁকে ম্যাডাম বলে ডেকে জানালেন ধন্যবাদ। সেই ভিডিও শেয়ার করলেন নেট দুনিয়া। মুহূর্তে তা ছড়িয়ে পড়ল। সকলেই যখন ঘরে বন্দি, তখন ছুঁটে চলেছেন তাঁরা। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা