Asianet News BanglaAsianet News Bangla

Viral Majnu Advertisement: বিয়ে দেওয়া হবে লায়লার সঙ্গেই, ‘নিখোঁজ’ মজনুকে ফিরে পেতে কার্ত আর্জি মা-বাবার

বিজ্ঞাপনটিতে লেখা রয়েছে ২৪ বছর বয়সী মজনু নামের এক সুদর্শন, লম্বা যুবকের সন্ধান চেয়েছে পরিবার। এতে বলা হয়েছে, মজনু বাড়ি ফিরে এলে তার দাবি অনুযায়ী লায়লার সঙ্গেই তার বিয়ে হবে। লায়লাই হবে তার জীবনসঙ্গী হবে।

Viral Majnu Advertisement by Kolkata Famous Sherwani Shop
Author
Kolkata, First Published Jan 1, 2022, 5:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 

লায়লাকে না পেয়ে রাগে-অভিমানে বাড়ি থেকে পালিয়ে গিয়েছে মজনু। আর তাতেই শোকাতুর বাবা-মা হয়েছেন সংবাদপত্রের(Newspaper) দ্বারস্থ। নিখোঁজ ছেলেকে খুঁজে পেতে দিয়েছেন বিজ্ঞাপন। আর তাতেই সাড়া পড়ে গিয়েছে কলকাতা। আদপে ঘটনা খানিক বাস্তব মনে হলেও এটি আদপে একটি বিজ্ঞাপন। আর সেই বিজ্ঞাপন নিয়ে গত দুদিন ধরে তোলপাড় হয়ে যাচ্ছে সোশ্যাল পাড়া(Social Media)। অভিনব এই বিজ্ঞাপন(Fancy ad) দেখে চমকে যাচ্ছেন অনেকেই। একই সঙ্গে বিজ্ঞাপনটির নির্মাতাদেরও(creators of the ad) কুর্নিশ জানাচ্ছেন প্রত্যেকে। নিখোঁজ সন্ধানের ওই বিজ্ঞাপনটিতে(advertisement of missing person) লেখা রয়েছে ২৪ বছর বয়সী মজনু নামের এক সুদর্শন, লম্বা যুবকের সন্ধান চেয়েছে পরিবার। এতে বলা হয়েছে, মজনু বাড়ি ফিরে এলে তার দাবি অনুযায়ী লায়লার সঙ্গেই তার বিয়ে হবে। লায়লাই হবে তার জীবনসঙ্গী হবে। শুধু তাই নয়, তার পছন্দমতো দোকান থেকেই শেরওয়ানি কেনা হবে। তার পছন্দের ব্রান্ডের পোশাকও কিনে দেওয়া হবে। বিজ্ঞাপনটি বেরিয়েছিল কলকাতার বহুল প্রচারিত একটি ইংরাজি দৈনিকে(widely circulated English daily in Kolkata)। যা নিয়েই চলছে হইচই।

শুধু তাই নয়, চমকপ্রদ এই বিজ্ঞাপনে মজনুর মা-বাবা আরও লিখছেন, ‘নিউমার্কেটের সেই দোকানেই আমরা যাব। ওখানে গাড়ি পার্কিংয়ের সুবিধা আছে। তা ছাড়া তোর বউভাতের দিনের জন্য আমরা সবাই ওই দোকান থেকেই কুর্তা কিনব।’ সাধারণত কেউ হারিয়ে গেলে বা নিখোঁজ হলে আমরা সংবাদপত্রে বা টেলিভিশনে নিখোঁজ বিজ্ঞাপন দেখে থাকি। নিখোঁজের বাড়ি থেকে করা হয় পুলিশে ডাইরি। এমনকী আকাশবানীর মতো প্রতিষ্ঠানেও দেওয়া হয় বিজ্ঞাপন। কতদিন ধরে নিখোঁজ, সংশ্লিষ্ট ব্যক্তির গায়ের রঙ, হারিয়ে যাওয়ার সময় কী ধরনের পোশাক ছিল, শারীরিক গঠন ইত্যাদি সবিস্তারে দিয়ে বিজ্ঞাপন দেন পরিবারের সদস্যরা। কিন্তু এবার সেই ছকেই ছক ভাঙল নিউ মার্কেটের ওই বস্ত্র বিপনী।

আরও পড়ুন-‘মা একটু দেখো প্লিজ’, দলীয় রোষানলের হাত থেকে বাঁচতে বর্ষশেষে ভারতমাতকে চিঠি ‘পদ্ম’ রূপার

এই চমকপ্রদ বিজ্ঞাপনের(Viral Mojnu advertisement) এমন অভিনবত্বের প্রশংসা করছেন অনেকেই। তবে বিতর্কও দানা বেঁধেছে সোশ্যাল মিডিয়ার দেওয়ালে। কেউ কেউ বলছেন, নিখোঁজ সংবাদের মতো এমন একটি স্পর্শকাতর বিষয় শেরওয়ানির বিজ্ঞাপনের কাজে লাগানো খুব একটা বুদ্ধিমানের কাজ হয়নি। তবে বিতর্ক যতই বেড়েছে ততই বেড়েছে শেরওয়ানির(Kolkata's Famous Sherwani Shop) ওই দোকান নিয়ে চর্চা। উঠে এসেছে খবরের শিরোনামেও। বিজ্ঞাপনের বিজ্ঞাপনেই ভরে উঠেছে খবরের পাতা, নিউজ পোর্টালগুলি। আর তাতেই খুশি বিজ্ঞাপনদাতা। এই কারণে আগামীতে তাদের ব্যবসা আরও বাড়বে বলেই মনে করছেন তারা।

Follow Us:
Download App:
  • android
  • ios