Asianet News BanglaAsianet News Bangla

পার্ট ওয়ান শেষ না হতেই পার্ট ২ এর আত্মপ্রকাশ ব্রহ্মাস্ত্রের

দর্শকদের অধির আগ্রহের অবসান ঘটিয়ে মাত্র দিন পাঁচেক আগেই সিনেমা হলে আসে 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা'। ইতিমধ্যেই ব্যয়ের কমপক্ষে ৫০ শতাংশ পুনরুদ্ধার করেছে। দক্ষ অভিনেতা অভিনেত্রীদের পাশাপাশি উন্নত গ্ৰাফিক্সে  ব্রহ্মাস্ত্র নজর কেড়েছে দর্শকদের। তবে চলতি বছরের শেষের দিকে শ্যুটিং শুরু হতে পারে 'ব্রহ্মাস্ত্র ২'-এর। 
 মুক্তি পাবে কবে 'ব্রহ্মাস্ত্র ২'? সূত্রের খবর। 
 

When Part One Is On Blockbuster Mood Brahmastra Debuts Its Part Two
Author
First Published Sep 14, 2022, 12:24 PM IST

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে গত ৯ সেপ্টেম্বর জনসমক্ষে প্রকাশ হয় 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা'। প্রকাশের চারদিনের মধ্যেই একশো কোটির ব্যবসা করে সিনেমাটি। এমনকি নির্মাতাদের মতে তিন দিনের মধ্যে ব্যয়ের কমপক্ষে ৫০ শতাংশ পুনরুদ্ধার করেছে "ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান:শিবা"। উন্নত গ্ৰাফিক্স সহ দেশ বিদেশের মনোমুগ্ধকর দৃশ্যে সিনেমার ট্রেইলার প্রকাশ হতেই দর্শকদের মনে উত্তেজনা জাগিয়ে তোলে। একের পর এক হাউসফুল পারফরম্যান্স দিয়েই চলেছে ব্রহ্মাস্ত্র। 

 বলিউড তারকা রণবীর কপূর ও আলিয়া ভট্টের এই ছবি বক্স অফিসে ইতিমধ্যেই ঝড় তুলেছে। রণবীর - আলিয়া ছাড়াও এই ছবিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায় প্রমুখরা। এছাড়াও একটি ক্যামিও চরিত্রে দেখা গিয়েছে শাহরুখ খানকেও। দর্শক থেকে সমালোচকদের কাছে প্রশংসিত হয়েছে 'ব্রহ্মাস্ত্র'। সিনেমার নামেই যেখানে দর্শকরা আন্দাজ করতে পারছিলেন এটি পরবর্তী পার্টে আবারও আসবে জনসম্মুখে।  আরও দুটি ভাগে মুক্তি পাবে ছবিটি। কিন্ত কবে? সূত্রের খবরে জানা গেল। 

বিভিন্ন সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, চলতি বছরের শেষের দিকে শ্যুটিং শুরু হতে পারে 'ব্রহ্মাস্ত্র ২'-এর। পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ সূত্রে বলা হচ্ছে, 'প্রথমভাগের শ্যুটিং শুরুর আগেই কম বেশি গোটা 'ব্রহ্মাস্ত্র' লেখা হয়ে গিয়েছে অয়ন মুখোপাধ্যায়ের।  দ্বিতীয়ভাগে আরও কিছু চমক আনতেই প্রথম ভাগের সঙ্গে সামঞ্জস্য রেখে দ্বিতীয় ভাগে তিনি আরও চমক আনতে চান। যাতে দর্শকের মনে আরও গেঁথে যায় ছবিটি। অয়ন চান দ্বিতীয়ভাগের শ্যুটিং শুরুর আগে কিছুটা বিরতি নিতে।' তবে, ছবিটি কবে মুক্তি পাবে, সে সম্পর্কে এখনও সঠিক জানা যায়নি। 

প্রসঙ্গত, গত ২রা সেপ্টেম্বর মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া ঘোষণা করেছিল যে, আগামী ১৬ সেপ্টেম্বর ন্যাশনাল সিনেমা ডে ইন ইন্ডিয়া উদযাপন করা হবে। আর সেইদিনই মাত্র ৭৫ টাকায় পাওয়া যাবে সিনেমার টিকিট। কিন্তু সম্প্রতি তাঁদের ঘোষণার পরিবর্তন হয়েছে। ১৬ সেপ্টেম্বরের পরিবর্তে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে জানান হয়েছে যে, ন্যাশনাল সিনেমা ডে ইন ইন্ডিয়া উদযাপন করা হবে আগামী ২৩ সেপ্টেম্বর। বিভিন্ন সূত্রে খবর, সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি 'ব্রহ্মাস্ত্র'র ব্যবসার কারণেই মূলত এই সিদ্ধান্ত বদল করা হয়েছে। 

 প্রথম সপ্তাহান্তের পর সোমবারও এর দুর্দান্ত বক্স অফিস ছাপানো ব্যবসা হয়েছে।  বোঝাই যাচ্ছে, দ্বিতীয় সপ্তাহান্তেও এই ছবির ব্যবসা খুব ভালো হবে। ডিজনির পক্ষ থেকে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের কাছে অনুরোধ জানানো হয়েছে যে, তারা যেন ন্যাশনাল সিনেমা ডে উদযাপন একটা সপ্তাহ পিছিয়ে দেয়। ডিজনির আবেদন খতিয়ে দেখেছে ওই সংস্থা। তারা অনুভব করেছে যে, 'ব্রহ্মাস্ত্র' অত্যন্ত ব্যয়বহুল ছবি। এটি তৈরি করতে অনেক টাকা খরচ হয়েছে। তাই টিকিটের দাম একটা দিন ৭৫ টাকা হয়ে গেলে, তার ব্যাপক প্রভাব পড়বে এর বক্স অফিস কালেকশনে। তাই তারাও ডিজনির সেই আবেদন মঞ্জুর করেছে। পাশাপাশি, মাল্টিপ্লেক্সেও 'ব্রহ্মাস্ত্র' খুব ভালো ব্যবসা করেছে।'

 

Follow Us:
Download App:
  • android
  • ios