Asianet News BanglaAsianet News Bangla

লকডাউনে বাড়িতে বসেই বানিয়ে ফেলুন স্মোকি গ্রিলড চিকেন, রইল মজাদার রেসিপি

  • বাড়িতে থাকলে খিদেটা যেন আরও দ্বিগুণ বেড়ে যায়
  • লকডাউনের মধ্যে বাড়িতে বসেই বানিয়ে নিতে পারেন রেস্তোরাঁর স্টাইলের বিভিন্ন খাবার
  • রেস্তোরাঁর খেতে গেলেই সবার আগে চোখ আটকে যায় কাবাব, গ্রিলড চিকেন এই ধরনের স্টার্টারে
  •  স্মোকি ফ্লেভারের গ্রিলড চিকেন আরও যেন খেতে বেশি সুস্বাদু
In the lockdown you can make home made Smoky grilled chicken
Author
Kolkata, First Published Mar 31, 2020, 5:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সন্ধ্যে হতে না হতেই মনটা যেন কেমন খাবো খাবো করে। আর বাড়িতে থাকলে তো কোনও কথাই নেই খিদেটা যেন আরও দ্বিগুণ বেড়ে যায়। লকডাউনের মধ্যে বাড়িতে বসেই বানিয়ে নিতে পারেন রেস্তোরাঁর স্টাইলের বিভিন্ন খাবার।  গ্রিলড চিকেন ভালবাসে না এমন মানুষের সংখ্যা হাতে গোনা। রেস্তোরাঁর খেতে গেলেই সবার আগে চোখ আটকে যায় কাবাব, গ্রিলড চিকেন এই ধরনের স্টার্টারে। সবসময়েই স্টার্টারের চাহিদা থাকে তুঙ্গে। আর একবার যদি গ্রিলড চিকেনের গন্ধটা নাকে আসে তাহলে তো কিছুতেই নিজেকে আটকে রাখা যায় না। তবে শুধু গ্রিলড চিকেন নয়, স্মোকি ফ্লেভারের গ্রিলড চিকেন আরও যেন খেতে বেশি সুস্বাদু। তাই আর দেরি না করে আজকের সন্ধ্যেবেলায় বানিয়ে ফেলুন স্মোকি গ্রিলড চিকেন।

আরও পড়ুন-লকডাউন পরিস্থিতিতে কীভাবে নিজেকে সুরক্ষিত রাখবেন গর্ভবতী মহিলারা, জেনে নিন বিশেষজ্ঞদের পরামর্শ...

উপকরণ

বোনলেস চিকেন
আদা-রসুন বাটা
টকদই
তন্দুরি মশালা
শুকনো লঙ্কার গুঁড়ো
গরম মশলা গুঁড়ো
টমেটো সস
সয়া সস
চেরি টমেটো
ধনেপাতা
পার্সলে পাতা
অলিভ অয়েল
নুন
গোলমরিচগুঁড়ো
তেল পরিমাণমতো
ঘি
চারকোল

আরও পড়ুন-লকডাউনে প্রেমিকাকে হাতের মুঠোয় রাখতে চান, হাতের কাছে রাখুন এই ৫ জিনিস...

প্রণালী

প্রথমে চিকেন ভাল করে ধুয়ে নিন। চিকেনের ব্রেস্ট পিস নিয়ে তার মধ্যে একটু ফুটো ফুটো করে নিন যাতে মশলা গুলি ভাল ভাবে ঢোকে। একটি পাত্রে আদা-রসুন বাটা, টকদই , তন্দুরি মশলা, শুকনো লঙ্কার গুঁড়ো,টমেটো সস, সয়া সস, ধনেপাতা, পার্সলে পাতা নিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। এবার চিকেনের মধ্যে মিশ্রণটি দিয়ে তার মধ্যে পরিমাণমতো, নুন, তেল গোলমরিচগুঁড়ো দিয়ে ভাল করে ম্যারিনেট করে রাখুন। যতক্ষণ ম্যারিনেট বেশি করবেন তত ভাল গ্রিল হবে। 

 একটি পাত্রে চেরি টমেটো, ধনে পাতা, পার্সলে পাতা কুচি, সামান্য , নুন, গোলমরিচ, সামান্য সয়াসস, অলিভ অয়েল দিয়ে টস করে নিন। আপনার স্যালাড পুরো রেডি।

এবার গ্রিলড চিকেন বানানোর জন্য একটি ফ্রাইং প্যানের মধ্যে সামান্য অয়েল গ্রিস করে নিন। তাতে একদম কম আঁচে চিকেনটিকে হালকা করে গ্রিলড করে নিন। বাড়িতে যদি গ্রিলার থাকে তাহলে তার মধ্যেও করতে পারেন। দুই পিঠ না হওয়া পর্যন্ত উল্টে পাল্টে করতে থাকুন। তবে গ্যাস একদম মিডিয়াম রাখবেন। নাহলেই পুড়ে যেতে পারে। গ্রিল হয়ে গেলে একটি পাত্রের মধ্যে গরম চারকোল দিয়ে তার উপর সামান্য ঘি ঢেলে মিনিট ১০ ঢেকে রাখুন। তারপর ঢাকা খুলে স্লাইস করে কেটে নিন। এবার যে পাত্রে প্লেটিং করবেন তার উপর স্যালাডটি ভাল করে রেখে দিন। স্যালাডের মাঝখানে স্মোকি গ্রিলড চিকেনটি দিয়ে গোলমরিচ গুঁড়ো ও পার্সলে কুচি ছড়িয়ে রিং করে কাটা পেঁয়াজে আর পাতিলেবু সহযোগে পরিবেশন করুন। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios