Asianet News BanglaAsianet News Bangla

রবিবারের জলখাবারে স্পেশ্যাল মেনুতে থাক এগ চিকেন প্যানকেক, জেনে নিন কীভাবে বানাবেন

রইল রবিবারের জলখাবারের স্পেশ্যাল মেনুর হদিশ। আজ বানাতে পারেন এগ চিকেন প্যাককেক। খুব দ্রুত তৈরি করা যায় এই পদ। আর এটি তৈরিতে তেমন ঝক্কি নেই। তেমনই সুস্বাদু খেতে হয় এগ চিকেন প্যাককেক। জেনে নিন কীভাবে বানাবেন এগ চিকেন প্যাককেক।

Recipe of egg chicken pancake for special Sunday breakfast menu ABSC
Author
First Published Sep 18, 2022, 8:41 AM IST

গোটা সপ্তাহটা কাটে এক ভাবে। ঘুম থেকে উঠে সংসার সামলে কোনও ভাবে তৈরি হয়ে অফিস যাওয়া। সেখানে সারাদিন পরিশ্রমের শেষ রাতে বাড়ি ফেরা। রান্নার যতই শখ থাকুক না কেন এই কদিন কেউই রান্না ঘরে তেমন সময় দিতে পারেন না। সারা সপ্তাহের ব্রেকফাস্ট বলতে ভেজ স্যান্ডউইচ। হাতে একটু সময় থাকলে এগ স্যান্ডউইচ তৈরি করে ফেলেন অনেকে। কিন্তু, রবিবারটা একেবারে অন্য রকম হওয়া চাই। এই দিন সকলেই একটু অন্য ধরনের খাবার খেতে চান। তেমনই নিত্য নতুন পদ রাঁধতে চান রমণীরাও। আজ রইল রবিবারের জলখাবারের স্পেশ্যাল মেনুর হদিশ। আজ বানাতে পারেন এগ চিকেন প্যানকেক। খুব দ্রুত তৈরি করা যায় এই পদ। আর এটি তৈরিতে তেমন ঝক্কি নেই। তেমনই সুস্বাদু খেতে হয় এগ চিকেন প্যানকেক। জেনে নিন কীভাবে বানাবেন এগ চিকেন প্যানকেক।

উপকরণ- বোনলেস চিকেন (২০০ গ্রাম), ডিম (২টি), পেঁয়াজ (২টি), রসুন (১০ কোয়া), কাঁচা মরিচ (২টি), টমেটো (১টি), ক্যাপসিকাম কুচি (১ টেবিল চামচ), ময়দা (২ টেবিল চামচ), পনির গ্রেট করা (২ টেবিল চামচ), নুন (হাফ চা চামচ), চিনি (হাফ চা চামচ), চাট মশলা (১টেবিল চামচ), সয়াবিন তেল (ভাজার জন্য)

পদ্ধতি- প্রথমে বোনলেস চিকেন ভালো করে ধুনে নিন। এবার ডিম ফেটিয়ে নিন। মিক্সিতে চিকেন, ডিম, টমেটো ও কাঁচা মরিচ দিয়ে এক সঙ্গে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি একটি পাত্রে ঢেলে রাখুন। এবার এতে ময়দা, চাট মশলা, গ্রেট করা পনির, নুন ও চিনি দিয়ে ব্যাটার তৈরি করে নিন। ফ্রাই প্যান গরম করুন। এবার তাতে তেল দিন। তেল গরম হলে ওপর থেকে ব্যাটার ঢালতে থাকুন। এই সময় ফ্রাইপ্যান তুলে একটু কাত করবেন যাতে ব্যাটার পুরো প্যানে ছড়িয়ে যায়। একদিক ভাজা হলে অপর পিঠ ভেজে নিন। দুদিন সোনালী রং হলে তা নামিয়ে নিন। ওপর থেকে মরিচ ছড়িয়ে দিন। ডেকরেশনের জন্য দিতে পারেন ধনেপাতা। এবার সসের সঙ্গে পরিবেশন করুন এগ চিকেন প্যানকেক। 

বাচ্চা থেকে বয়স্ক সকলের পছন্দ হবে এই পদ। রবিবারের অন্য রকম ব্রেকফাস্টের জন্য এটা আদর্শ পদ। আর খুব অল্প সময় এই পদ রাঁধা যায়। তাই দেরি না করে বানিয়ে ফেলুন।   
 

আরও পড়ুন- ত্বকের এই পাঁচটি সমস্যা সমাধানে ব্যবহার করুন চন্দন, জেনে নিন কী কী

আরও পড়ুন- ব্যবহার করুন এই কয়টি হেয়ার মাস্ক, দ্রুত ঘটবে চুলের বৃদ্ধি, জেনে নিন কী কী

আরও পড়ুন- একজন সাধারণ মানুষের প্লেটলেট কাউন্ট কত হওয়া উচিত জেনে নিন তা বাড়ানোর উপায়

Follow Us:
Download App:
  • android
  • ios