Asianet News BanglaAsianet News Bangla

Snacks Recipe: শীতের সন্ধ্যায় স্ন্যাক্সের চাহিদা মেটাতে ফ্রাই করে দেখুন পনির ব্রেড পাকোড়া, রইল সহজ রেসিপি

পুদিনা চাটনি বা টমেটো সস বা আপনার পছন্দের অন্য কোনও ডিপের সঙ্গে আপনার পাকোড়া পরিবেশন করুন। এক কাপ চা বা কফির সঙ্গে এই সুস্বাদু স্ন্যাকটি মিশিয়ে একটি পুষ্টিকর টিফিন তৈরি করুন। 
 

Try Easy and Healthy snack recipes paneer bread pakora BDD
Author
Kolkata, First Published Dec 4, 2021, 7:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিয়মিত ব্রেড টোস্ট খেতে খেতে ক্লান্ত? চিন্তা করবেন না, এই খাবারকে আরও আকর্ষণীয় করতেই আজকের রেসিপি। লাঞ্চ বক্সে বা সন্ধ্যার টিফিন হিসেবে ব্রেড পাকোড়া খাওয়ার নতুন কিছু নয়। তবে বাড়িতে কখনও সুস্বাদু পনির ব্রেড পাকোড়া তৈরি করেছেন। পনির ব্রেড পাকোড়ায় একটি সুন্দর পনির ভেজি ফিলিং রয়েছে যাতে মশলার মিশ্রণও থাকে। এই রেসিপিতে আলু ব্যবহার করা হয় না তবে আপনি যদি চান, আপনি পনির ভরাটে ম্যাশ করা আলু যোগ করতে পারেন। এছাড়াও, সেই অতিরিক্ত ক্রাঞ্চ পেতে পনির ব্রেড পাকোড়া ডিপ ফ্রাই করা হয়। আপনি যদি স্বাস্থ্য সচেতন হন, তাহলে আপনার পাকোড়া বেক করে নিতে পারেন।
কম তেলে শ্যালো ফ্রাইও করতে পারেন। পুদিনা চাটনি বা টমেটো সস বা আপনার পছন্দের অন্য কোনও ডিপের সঙ্গে আপনার পাকোড়া পরিবেশন করুন। এক কাপ চা বা কফির সঙ্গে এই সুস্বাদু স্ন্যাকটি মিশিয়ে একটি পুষ্টিকর টিফিন তৈরি করুন। 
পনির ব্রেড পাকোড়ার উপকরণ
৪ টে পনির ব্রেড পাকোড়ার বানাতে
১ কাপ গ্রেট করা পনির
১/২ চা চামচ হলুদ
১/২ চা চামচ হিং
২ টেবিল চামচ কাটা ধনে
১/২ চা চামচ গোলমরিচ
১/৪ কাপ ভাজা গাজর
১ ছোট চামচ লাল লঙ্কার গুঁড়া
১/২  কাপ বেসন
৪ টুকরা গোটা ব্রাউন ব্রেড
লবণ প্রয়োজন অনুযায়ী
১ কাপ ভেজটেবল তেল

কিভাবে পনির ব্রেড পাকোড়া বানাবেন
একটি পাত্রে পনির, মটর, গাজর, ধনে, ১/২ চা চামচ লাল লঙ্কার গুঁড়া, 1/4 চা চামচ হলুদ গুঁড়া এবং লবণ দিন। সবকিছু ভালো করে মিশিয়ে নিন। এবার স্টাফিংকে ৪ ভাগে ভাগ করুন।
এক টুকরো ব্রেড নিয়ে তাতে স্টাফিং সমানভাবে ছড়িয়ে দিন। স্টাফিংয়ের উপরে আরেকটি ব্রেডর স্লাইস রাখুন এবং এটি হালকাভাবে চেপে বন্ধ করুন। এবার স্টাফিং সহ ব্রেডর টুকরোগুলোকে ২টি সমান করে কেটে নিন।
একটি পাত্রে বেসন, ১ কাপ জল, ১/৪ চা চামচ হলুদ গুঁড়া, ১/২ চা চামচ লাল লঙ্কার গুঁড়া, লবণ এবং হিং দিন। একটি মসৃণ ব্যাটার তৈরি করতে মিশ্রণটি আলতো করে ফেটিয়ে নিন। এবার ব্রেডর টুকরোগুলো ব্যাটারে ডুবিয়ে রাখুন। স্লাইসগুলিতে ব্যাটারটি সমানভাবে প্রলেপ দিতে হবে।
একটি প্যানে তেল গরম করুন এবং ধীরে ধীরে এতে স্টাফ করা ব্রেডর টুকরোগুলি যোগ করুন। এগুলি হালকা বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। আপনার পনির ব্রেড পাকোড়া প্রস্তুত। পাকোড়াগুলো একটি সার্ভিং প্লেটে রাখুন। পুদিনার চাটনি বা টমেটো সসের সঙ্গে পরিবেশন করুন।

আরও পড়ুন- দিনে দু-বারের বেশি চা পান করেন, অজান্তেই মারাত্মক ক্ষতি করছেন শরীরের

আরও পড়ুন- কিভাবে হল রসগোল্লার জন্ম, জেনে নিন এর জন্মবৃত্তান্ত

আরও পড়ুন- বাজারে পাওয়া সরষের তেল আসলে খাঁটি না ভেজাল, পরখ করুন এই সহজ উপায়ে

আরও পড়ুন: Health Tips: নিত্যদিন বাড়ছে কাজের চাপ, অজান্তে আক্রান্ত হতে পারেন এই কয়টি রোগে

আরও পড়ুন: Health Tips : রাতের বেলা এড়িয়ে চলুন এই খাবারগুলি, না হলেই শরীরে বাসা বাঁধবে জটিল রোগ

Follow Us:
Download App:
  • android
  • ios