Asianet News BanglaAsianet News Bangla

Footballer Death: জুনিয়র স্মৃতি ফিরল আলজেরিয়ার, গোলকিপারের সঙ্গে সংঘর্ষে ফুটবলারের মৃত্যু

ফুটবলারের (Footballer) সঙ্গে গোল কিপারের (Goalkeeper) সংঘর্ষ। কিছুক্ষণপর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ফুটবলারের নাম। মৃতের নাম সোফিয়ান লুকার ( Sofiane Lokar )। ঘটনায় স্তম্ভিত ফুটবল বিশ্ব (Football Wrold)। 

Algerian footballer Sofiane Lokar died of a heart attack in a collision with goalkeeper spb
Author
Kolkata, First Published Dec 26, 2021, 6:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফুটবল মাঠে প্লেয়ারদের হৃদরোগে আক্রান্তের ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। ২০২১ সালে ইউরো ২০২০ (Euro 2020) -তে ডেনমার্কের ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসনের (Christian Erikson)খেলা চলাকালীন  হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনা স্তম্ভিত করেছিল গোটা ফুটবল বিশ্বকে। যদিও চিকিৎসার পর সুস্থ হয়েছিলেন এরিকসন। একইসঙ্গে ভারতীয় ফুটবলে জুনিয়র মৃত্যুর ঘটনা এখনও আমাদের সকলের হৃদয়ে দগদগে ক্ষত হয়ে রয়ে গিয়েছে। ২০০৪ সালে ফেডারেশন কাপের ফাইনালে মোহনবাগানের গোলকিপার সুব্রত পালের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছিল ডেম্পোর ব্রাজিলীয় ফুটবলার জুনিয়রের(Junior)। প্রশ্ন উঠে গিয়েছিল মাঠের অন্দরে ফুটবলারদের চিকিৎসা ব্যবস্থা নিয়েও। এবার জুনিয়র মৃত্যুর ঘটনার স্মৃতি ফিরে এল আলজেরিয়ার (Algeria) স্থানী ফুটবল লিগে। সেখানে খে খেলা চলাকালীন দহৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক ফুটবলারের।

 

 

বর্তমানে আলজেরিয়াতে ফুটবল মরসুম চলছে। লিগ টুয়ের খেলা মুখোমুখি হয়েছিল মৌলৌদিয়া সাইদা ও এএসএম ওরান ক্লাব। টান উত্তেজনার মধ্য দিয়ে চলছিল খেলা।  মৌলুদিয়া সাইদা এএসএম ওরানের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল। টানটান উত্তেজনায় চলছিল খেলা। তখনই আকস্মিক ঘটে যায় এই দুর্ঘটনা। সেই সময় ২৮ বছর বয়সী সোফিয়ান লুকারের ( Sofiane Lokar) সঙ্গে সংঘর্ষ হয় নিজের দলের ফুটবলারের সঙ্গে। মৌলুদিয়া সাইদার হয়ে খেলছিলেন লুকার। প্রথমে কোনও সমস্যা হয়নি লুকারের। অল্প চোট লাগলেও, মাঠের বাইরে গিয়ে চিকিৎসা নিয়ে ফের খেলার জন্য মাঠে ফেরেন লুকার। মাঠে আসার ১০ মিনিট পর হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন সোফিয়ান লুকার।সঙ্গে সঙ্গে তাঁকে অ্যাম্বুল্যান্সে করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  কিন্তু ততক্ষণে তার মৃত্যু হয়। রাস্তাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

 

হাসপাতালের তরফে জানানো হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়েছে তরুণ ফুটবলারের। ঘটনার আকস্মিকতার পর কান্নায় ভেঙে পড়েন দুই দলের ফুটবলাররা। মুহূর্তের মধ্যে কেমন করে এমন ঘটনা ঘটায় স্তম্ভিত সকলেই। লুকারের দেহ ময়না তদন্তের জন্যও পাঠানো হয়। স্বাভাবিকভাবেই এমন গুরুতর মাঠের অন্দরেচিকিৎস ব্যবস্থা নিয়ে প্রশ্ন চিহ্ন উঠতে শুরু করেছে।দলের অধিনায়কের এমন পরিণতি কিছুতেই মেনে নিতে পারছেনা দলের অন্য়ান্য ফুটবলাররা। ক্বারে তরফ থেকেই লুকারের এমন অকাল প্রয়াণের খবরে শোক প্রাশ করা হয়েছে। পরিবারের লোকেরাও শোকে বিহ্বল। এমন মর্মান্তিক খবর ফুটবল বিশ্বেস ছড়িয়ে পডতে বেশি সময় নেয়নি। লুকারের খবরে শোক প্রকাশ করেছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের প্রাক্তন ও বর্তমানরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios