Asianet News BanglaAsianet News Bangla

প্রিমিয়ার লিগ বিজয়ীদের হার, ট্রফি দিয়ে মরসুম শুরু আর্সেনালের

  • ফের শুরু হল ইংলিশ ফুটবলের মরসুম
  •  কমিউনিটি শিল্ডে মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও লিভারপুল
  • পেনাল্টি শ্যুট-আউটে শুমের প্রথম ট্রফি জিতলো আর্সেনাল
  • গোল করে ও শ্যুট আউটে দলকে জিতিয়ে নায়ক আউবামইয়ং
Arsenal started the new campaign by winning a trophy
Author
Kolkata, First Published Aug 30, 2020, 1:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ট্রফি জয়ের মাধ্যমে গত মরশুম শেষ করেছিল আর্সেনাল। এবার ট্রফি জয়ের মধ্যে দিয়ে নতুন মরশুমের যাত্রা শুরু করলো গানার্সরা। গত মরশুমে ঠিক যেখানে শেষ করেছিলেন নতুন মরশুমে ঠিক সেই জায়গা থেকে শুরু করলেন মিখায়েল আর্তাতের ছেলেরা। গত মরশুমের লিগ জয়ী লিভারপুলের সাথে হাড্ডাহাড্ডি লড়াই করে পেনাল্টি শ্যুট আউটে ৫-৪ ব্যাবধানে মরশুমের প্রথম ট্রফি কমিউনিটি শিল্ড ঘরে তুললেন মার্টিনেজরা। 

 

 

আরও পড়ুনঃকেন আইপিএলের আসর থেকে দেশে ফিরলেন রায়না, অনুসন্ধানে বেরিয়ে এল ভয়ঙ্কর দুষ্কৃতী হামলার খবর

প্রথমার্ধে দাপট দেখিয়েছে আর্সেনাল। বারংবার প্রতি-আক্রমণে বিপর্যস্ত করে তুলেছিলেন তারা লিভারপুল রক্ষণকে। ফলস্বরূপ ১২ মিনিটের মাথায় পেনাল্টি বক্সের কিনারা থেকে দুর্দান্ত গোল করে আর্সেনালকে এগিয়ে দেন পিয়ের এমরিক আউবামইয়ং। দ্বিতীয়ার্ধতে ছন্দে ফেরে লিভারপুল। পরিবর্ত হিসাবে নামা জাপানি তরুণ মিনমিনোর গোলে সমতায় ফেরে লিভারপুল। তারপর দু পক্ষই কিছু সুযোগ পেলেও লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন এবং আর্সেনালের আর্জেন্টাইন মার্টিনেজের অসাধারণ গোলকিপিংয়ের দৌলতে স্কোরবোর্ড অপরিবর্তিত থাকে। 

 

 

আরও পড়ুনঃকরোনা আতঙ্কে জেরবার আইপিএল, তার মাঝেই অনুশীলন শুরু করল মুম্বই ইন্ডিয়ান্স

আরও পড়ুনঃএক যুগ পার ভারতের কোটিপতি লিগের, চিনে নিন আইপিএলের সেরা ১০ কোটিপতিকে

এরপর ৯০ মিনিট খেলার স্কোর সমান সমান থাকায় কমিউনিটি শিল্ডের ঐতিহ্য মেনে খেলা গড়ায় সরাসরি পেনাল্টি শ্যুট আউটে। আর্সেনালের প্রত্যেকে গোল করলেও লিভারপুলে ফিরমিনোর পরিবর্তে নামা রায়ান ব্রিউস্টারের শট পোস্টে লাগে। ফলে ৫-৪ ফলে শ্যুট আউট জিতে নেয় লিভারপুল। ম্যাচে গোলের পর পেনাল্টি শ্যুট আউটে শেষ পেনাল্টি কিক নিয়ে দলের জয় নিশ্চিত করে নায়ক সেই আউবামইয়ং। ম্যাচের শেষে আর্সেনাল কোচ আর্তাতের সাথে তার উচ্ছাসই বলে দিচ্ছিলো যে তার আর্সেনাল ছাড়া নিয়ে যে জল্পনা চলছে তা সম্পূর্ণ ভুয়ো। গুরুত্বপূর্ণ শ্যুট আউটে ব্রিউস্টারের মতো তরুণকে কিক নিতে দেওয়ার সিদ্ধান্তর জন্য সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন লিভারপুল কোচ জুর্গেন ক্লপ।

Follow Us:
Download App:
  • android
  • ios