ভারতের অন্যতম মেগা ইভেন্টে ফুটবলের আইএসএল। আর ৬তম আইএসএলের প্রথম ম্যাচেই হারের মুখ দেখলো কলকাতার দল এটিকে। প্রথম ম্যাচেই কেরল ব্লাস্টার্সের কাছে ২-১ গোলে হার হজম করতে হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফ্রাঞ্চাইজিকে। আইএসএল ৬য়ের প্রথম দিন থাকার সুবাদে এই ম্যাচ নিয়ে প্রথম থেকেই ছিল উন্মাদনা। তবে সেই জায়গায় দাঁড়িয়ে কলকাতার ফুটবল দর্শকদের হতাশ করলেন এটিকে ফুটবলাররা। তবে এগিয়ে থেকেও হেরেই মাঠ ছাড়তে হল এই দলকে। গত বছরের মতনই প্রথম ম্যাচে হার দিয়েই মরশুম শুরু করল এটিকে দল। আর অ্যান্টোনিও হাবাসের দলের আগ্রাসনও এবছরের প্রথম ম্যাচে ছাপ ফেলতে পারলো না। এটিকের বিরুদ্ধে জোড়া গোল করে ম্যাচের সেরা ওবেচে।

আরও পড়ুন, পেনাল্টি মিস বেইতিয়ার, এগিয় থেকেও শেখ কামাল কাপের প্রথম ম্যাচে হার মোহনবাগানের

 এদিন খেলার প্রথমার্ধের ৬ মিনিটের মাথায় গোল করে এটিকেকে এগিয়ে দিয়েছিলেন কার্ল ম্যাকহাগ। গাস্টিন গার্সিয়ার পাস থেকে এদিন খেলার প্রথমেই গোল করে ম্যাচ জমিয়ে দিয়েছিলেন কার্ল। তবে সেই গোল ধরে রাখতে পারলো না এটিকে দল। তবে মাঝে এটিকে পেনাল্টির আবেদন করলেও রেফারির তরফ থেকে দেওয়া হয়নি পেনাল্টি। তবে ২৯ মিনিটের মাথায় এটিকের তরফ থেকে ফাউল করায় পেনাল্টি পায় কেরল ব্লাস্টার্স। আর সেই কারণে রেফারির ভূমিকা নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। তবে পেনাল্টি পেয়ে সুযোগ হাতছাড়া করেননি কেরলের ওবেচে। ৩০মিনিটের মাথায় গোল করে সমতা ফেরান ওবেচে। তারপর ফের ৪৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন ওবেচে।

 

 

দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ পেলেও সেটা কাজে লাগাতে ব্যর্থ হন এটিকে ফুটবলাররা। একই সঙ্গে মাঠে চলেতে থাকে আক্রমণ, পাল্টা আক্রমণের খেলা। তবুও কাজের কাজ করতে পারেননি হাবাসের ছেলেরা। তবে এই ম্যাচে লড়াই পাল্টা লড়াইয়ের খেলায় মোট ৫টি হলুদ কার্ড দেখেন দুই দলের ফুটবলাররা। তবে সব মিলিয়ে রেফারির ভূমিকা নিয়ে এদিন প্রশ্ন চিহ্ন দেখা গিয়েছে আইএসএলের প্রথম ম্যাচে। দ্বিতীয়ার্ধে ঘন ঘন আক্রমণ করলেও কেরলের জালে বল জড়াতে পারেননি এটিকে দল। একই সঙ্গে কেরলের ফাউলের কবলেও বেশ কিছুবার পড়তে হয়েছে কলকাতার এই ফুটবল ক্লাবকে। এদিন এটিকের হয়ে বেশ কিছু সুযোগ পান রয় কৃষ্ণারা তবুও গোল করে ম্যাচে সমতা ফেরাতে ব্যর্থ হয় দল। আইএসএল ৬য়ের প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করল কেরলের ফুটবল ক্লাব। আর সেই উন্মাদনায় ভাসলো কেরলের স্টেডিয়াম। এটিকের পরের ম্যাচ ঘরের মাঠে। আর সেই ম্যাচে কামব্যাক করতে পারে কি না দল সেটাই এখন দেখার।

 

 

অন্যদিকে, আইএসএলের প্রথম ম্যাচের আগে কেরলের স্টেডিয়াম ভাসলো আইএসএল ৬য়ের উদ্বোধনী অনুষ্ঠানে। টাইগার শ্রফ ও দিশা পাটানির নাচ ও এটিকের সহ-কর্ণধার ও ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে এদিন জমকালো ভাবেই শুরু হল চলতি মরশুমের আইএসএল যাত্রা।