Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ডে মরণ-বাঁচন ম্যাচে জয় পেল এটিকে মোহনবাগান, ইন্ডিয়ান নেভিকে ২-০ গোলে হারাল সবুজ-মেরুণ ব্রিগেড

ডুরান্ড কাপের (Durand Cup 2022) ডু অর ডাই ম্য়াচে ইন্ডিয়ান নেভির (Indian Navy) বিরুদ্ধে ২-০ গোলে জয় পেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)।  এদিন ম্যাচে এটিকে মোহনবাগানের হয়ে একটি গোল করেন লেনি রডরিগেজ ও দ্বিতীয় গোলটি করেন কিয়ান নাসিরি।  
 

ATK Mohun Bagan Beat Indian Navy by 2-0 goals in Durand Cup 2022 group stage match spb
Author
First Published Aug 31, 2022, 8:26 PM IST

ডুরান্ড কাপের গুরুত্বপূর্ণ ম্য়াচে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে অনেকটাই ছন্দে ফিরল এটিকে মোহনবাগান। আত্মঘাতী গোলে ডার্বি জিতলেও সেই জয় যে দলের আত্নবিসবাস অনেকটা বাড়িয়েছে সবুজ-মেরুণ ব্রিগেডের তা ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে ম্যাচে স্পষ্ট হল। প্রতিযোগিতার পরবর্তী রাউন্ডে যেতে হল এই ম্যাচ জেতা ছাড়া কোনও উপায় ছিল না জুয়ান ফেরান্দোর ছেলেদের কাছে। ২-০ গোলে ম্য়াচ জিতে লক্ষ্য়ে এগোল এটিকে মোহনবাগান। এদিনও অসংখ্য সুযোগ মিস করলেও প্রথম তিন ম্য়াচের তুলনায় অনেকটাই সংঘবদ্ধ ফুটবল খেলেছে বাগান। সুযোগ কাজে লাগাতে পারলে এই ব্যবধান আরও বাড়তেই পারত। এদিন ম্যাচে এটিকে মোহনবাগানের হয়ে একটি গোল করেন লেনি রডরিগেজ ও দ্বিতীয় গোলটি করেন কিয়ান নাসিরি।  

এদিন কিশোরভারতী স্টেডিয়ামে খেলার শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে এটিকে মোহনবাগান। শেষ আটের টিকিট পাকা করতে হলে য এই ম্য়াচে জয় ছাড়া কোনও গতি ছিল না সবুজ মেরুণ ব্রিগেডের। খেলার প্রথম ৫ মিনিটের মধ্যেই মাঝ মাঠের দখল নিয়ে নেয় জুয়ান ফেরান্দোর দল। আক্রমণের ঝড় তোলে এটিকেএমবি। ম্যাচের ১৫ মিনিটের মধ্যে বারাবার ইন্ডিয়ান নেভির ডিফেন্সে আক্রমণ করে এটিকে মোহনবাগানের অ্য়াটাকিং লাই । সবুজ মেরুনের এই আক্রমণে কিয়ান ছাড়াও নজর কাড়েন ২০ বছরের ফারদিন। ম্যাচের ১৮ মিনিটে  প্রথম গোল আসে। লেনি রডরিগেজের গোলে এগিয়ে যায়  ১-০ এটিকে মোহনবাগান। প্রথম গোল করার পরও আক্রমণের ঝাঁঝ কমেনি সবুজ-মেরুণ ব্রিগেডের। ম্যাচের ২৮ মিনিটে দ্বিতীয় গোল পায় কলকাতার ব় ক্লাব।  গোল করে দলের ব্যবধান বাড়ান কিয়ান নাসিরি। ফারদিনের পাস থেকে দুরন্ত ফিনিশ করেন তরুণ ফুটবলার। ম্যাচের ৩৬ মিনিটে প্রীতম কোটালের ভুলে গোল করার সুযোগ পেয়েছিলেন ইন্ডিয়ান নেভির শ্রেয়স। কিন্তু সেই বল ফিনিশ করতে পারেননি তিনি। এরপর আর সেভাবে গোলের সুযোগ তৈরি হয়নি। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় এটিকে মোহনবাগান।

ম্য়াচের দ্বিতীয়ার্ধে শুরুটা আক্রমণাত্মকভাবেই করেছিল এটিকে মোহনববাগান। তবে দ্বিতীয়ার্ধে কিছুটা খোলস ছেড়ে বেরোয় ইন্ডিয়ান নেভিও। বেশ কিছু গোল মুখী আক্রমণ করেন তারা। ম্যাচের ৫২ মিনিটে ফের সুযোগ এসেছিল ফারদিনের কাছে। অল্পের জন্য গোল হয়নি। এরপর ম্যাচের ৬৫ মিনিটে গোলকিপারের সঙ্গে ওয়ান ইস টু ওয়ান হয়ে যাওয়ার পরেও গোল করতে পারেননি নেভির ফুটবলার থাপা। সূবর্ণ সুযোগ নষ্ট হয়। এরপর বারবার এটিকে মোহনবাগানের রক্ষণে প্রবেশ করলেও গোলের মুখ খুলতে পারেনি নেভি। ম্য়াচের শেষের দিতে দুই দল বেশ কয়েকটি সুযোগ পেলেও কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। শেষ  পর্যন্ত ২-০ গোলে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালের দিকে এগোল এটিকে মোহনবাগান।

আরও পড়ুনঃএআইএফএফের নির্বাচনী প্রচারে ইস্টবেঙ্গল ক্লাবে বাইচুং ভুটিয়া, দিলেন একাধিক গুরুত্বপূর্ণ বার্তা

আরও পড়ুনঃশহরে পা রাখলেন এটিকে মোহনবাগানের বিশ্বকাপার, নিজের লক্ষ্য জানিয়ে দিলেন দিমিত্রি পেত্রাতোস

Follow Us:
Download App:
  • android
  • ios